Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার জন্য বিশেষ স্মারক

কোলকাতায় থাকছেন মাশরাফিও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 উপমহাদেশের প্রথম দিবা-রাত্রিতর টেস্ট ঘিরে উৎসবের নগরী এখন কোলকাতা। বাংলাদেশ-ভারতের গোলাপি বলের এই টেস্ট দেখতে কোলকাতায় যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই উপলক্ষে বাংলাদেশের ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর জন্য জন্য ভীষণ মূল্যবান এক স্মারক তৈরি করেছেন আয়োজকেরা। উপহার হিসেবে শেখ হাসিনাকে শালের পাশাপাশি এই টেস্ট উপলক্ষে তৈরি সোনার মুদ্রাও দেওয়া হবে। সেই সঙ্গে রুপার বলের ওপর জারকন পাথর (আমেরিকান হিরা) দিয়ে তৈরি গোলাপি বলের আকারে একটা বিশেষ স্মারক দেওয়া হবে।
এই টেস্টে আমন্ত্রণ পেয়েছেন ২০০০ সালে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা বাংলাদেশের ক্রিকেটাররা। তবে ইডেনে থাকছেন মাশরাফি বিন মুর্তজাও। যদিও দেশের অভিষেকের এক বছর পর টেস্ট অভিষেক হয়েছিল বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। তবে আগামীকাল কোলকাতার ইডেন গার্ডেন্সে মাশরাফি থাকবেন একজন সাংসদ হিসেবে। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে থাকবেন মাশরাফি। দিবারাত্রির টেস্ট উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। মাশরাফির সঙ্গে থাকছে তার পরিবারও। কোলকাতা গিয়ে ফিরবেন ২৩ নভেম্বর। অবশ্য এই টেস্টে ধারাভাষ্য দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন ৩৬ টেস্টে ৭৮টি উইকেটের মালিক মাশরাফি। তবে সেই আমন্ত্রণ ফিরিয়ে দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ