Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দূর্গাসাগরে বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৮ এএম


গতকাল দুপুরে বরিশালের দূর্গাসাগর দিঘিতে বাজি ধরে সাঁতার কাটতে গিয়ে হৃদয় আহমেদ (২০) নামে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিখোঁজ হয়েছে। বন্ধুর সঙ্গে বাজি ধরে সাঁতার কেটে দিঘির মাঝে থাকা দ্বীপে যাওয়ার সময় নিখোঁজ হয় সে। বিকাল ৫টা পর্যন্ত তার সন্ধান মেলেনি।
হৃদয় বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকার মো. শাহ আলমের ছেলে এবং ঢাকা আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সে তার বন্ধু একই এলাকার হৃদয় খান এবং বান্ধবী মুলাদী উপজেলার কলেজছাত্রী রাকিনকে নিয়ে দূর্গাসাগরে ঘুরতে গিয়েছিল।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার ওসি এস.এম জাহিদ বিন আলম জানান, ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই তরুণের সন্ধানে দিঘিতে জাল টানাসহ বিভিন্ন কৌশলে উদ্ধার অভিযান চালাচ্ছে।
দূর্গাসাগরে দায়িত্বরত জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী মো. অলি জানান, ২ তরুণ ও ১ তরুণী দর্শনার্থী গতকাল সকালে একসাথে দূর্গাসাগরে ঘুরতে আসে। তারা দিঘির দক্ষিণ পাড়ে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টার দিকে দুই তরুণ-তরুণী এসে জানায়, তাদের সঙ্গে থাকা হৃদয় আহমেদ সাঁতরে দিঘির মাঝখানে থাকা দ্বীপে যাচ্ছিল। এখন তাকে পাওয়া যাচ্ছে না।
তরুণ-তরুণীর বক্তব্যের বরাত দিয়ে মো. অলি বলেন, হৃদয় তার সঙ্গীদের সঙ্গে ২০০ টাকার বাজি ধরেছিল, সে সাঁতার কেটে দিঘির মাঝে থাকা দ্বীপে যাবে। এরপর সে প্যান্ট-সার্ট খুলে লুঙ্গি পড়ে দক্ষিণ পাড় থেকে সাঁতার কাটা শুরু করে। পাড় থেকে দিঘির দূরত্বের ৫ ভাগের ৩ ভাগ সাঁতার কাটার পরই তাকে দেখতে পাচ্ছিল না সঙ্গে থাকা বন্ধুরা। প্রথমে তারা ধারণা করেছিল হৃদয় সাঁতার কেটে দ্বীপে পৌঁছে গেছে। কিন্তু দীর্ঘ সময়েও তাকে আর দেখতে না পেয়ে তারা দূর্গাসাগরের দায়িত্বে থাকা কর্মচারীকে বিষয়টি অবহিত করে। তারা ঘটনাটি পুলিশকে জানালে পুলিশের পাশাপাশি ফায়ার ব্রিগেডের ডুবুরিরা উদ্ধার অভিযান শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ