Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপহরণের পর হত্যা দুইজনের যাবজ্জীবন

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

 

ভাড়ায় চালিত মোটরসাইকেল মালিককে অপহরণের পর হত্যার ঘটনায় গতকাল ২ যুবককে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। মাদারীপুরের জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা এ রায় প্রদান করেন। এ সময় আদালত দ-প্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদ- প্রদান করেন। দ-প্রাপ্তরা হচ্ছেন মাদারীপুর সদর উপজেলার ঝাউদী গ্রামের আবদুস ছালামের পুত্র মো. আল আমীন মোল্লা (২৯) এবং পূর্ব টুবিয়া গ্রামের সৈয়দ আলী হাওলাদারের পুত্র আল আমীন হাওলাদার (২৯)। রায় ঘোষণার সময় দ-প্রাপ্তরা পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, সদর উপজেলার শিলারচর গ্রামের মো. আলতু সরদারের ছেলে টুটুল সরদার (২৪) ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো। দ-প্রাপ্তরা মোটরসাইকেল ভাড়া নিয়ে টুটুলের বাড়ি থেকে ২০১৩ সালে ১১ ডিসেম্বর বের হয়ে তাকে অপহরণের পর লাশ টুকরা টুকরা করে মাটিতে পুতে ফেলে। পরে ওই ঘটনায় নিহতের পিতা প্রথমে সদর থানায় জি ডি এবং পরে অপহরণের মামলা করলে র‌্যাব-৮ এর সদস্যরা দ-প্রাপ্ত আল আমীন মোল্লাকে ১৫ ডিসেম্বর চৌধুরী ক্লিনিকের সামনে থেকে নিহতের মোটরসাইকেল জব্দসহ গ্রেফতার করে। পরে আল আমীন মোল্লা ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করলে নিহতের লাশ পূর্ব টুবিয়ার পুকুরের পাড় থেকে ১৯ ডিসেম্বর উদ্ধার করে।
ওই ঘটনায় এসআই মো. সুলতান মাহমুদ ’১৪ সালের ২১ ফেব্রুয়ারি ২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। উপযুক্ত প্রমাণাদি শেষে আদালত এ রায় দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ