Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

মঠবাড়িয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মাদকাসক্তীর অভিযোগ!

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৩:০০ পিএম | আপডেট : ৩:০২ পিএম, ২১ নভেম্বর, ২০১৯

পিরোজপুরের মঠবাড়িয়ার ৪১ নং রাজারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের বিরুদ্ধে মাদকাসক্ত, দুর্ণীতি ও অনিয়মসহ নানা অভিযোগ উঠেছে। এসব অভিযোগে ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রিয়াজউদ্দিন খানসহ অভিভাবকরা ওই মাদকাসক্ত শিক্ষকের অপসারনের দাবীতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক বরিশালসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সূত্রে জানাযায়, ওই প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বিদ্যালয়ে বসে মাদকাসক্তদের নিয়ে নিয়মিত ইয়াবা সেবন করেন। এ ব্যাপারে স্থানীয় গন্যমান্য ব্যাক্তি ও অভিভাবকরা ওই শিক্ষককে সর্তক করেন যা বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীসহ শিক্ষার্থীরা অবগত আছেন। ওই প্রধান শিক্ষক নিষেধ থাকা সত্ত্বেও বিদ্যালয়ে সন্ধ্যার পর প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষার্থীদের অতিরিক্ত টাকার বিনিময় কোচিং করান। এ ছাড়াও ওই শিক্ষক বিদ্যালয়ে ব্যবহার সামগ্রী, কর্পেট, ফ্যান, ঘড়ি ও অন্যান্য জিনিস পত্র বাড়িতে নিয়ে গেছেন। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানুষিক ও শারীরিক নির্যাতনও করেন।

৪১নং রাজারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাজার হাট শহীদ বাচ্চু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জানান, মাদকাসক্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলামকে স্থানীয় গন্যমান্য ব্যাক্তি ও অভিভাবকরা সর্তক করলেও তিনি কর্নপাত করছেন না। উর্দ্ধতন কর্তৃপক্ষ কোন ব্যাবস্থা না করলে কোমলমতি শিক্ষার্থীরা মাদকরে ছোবল থেকে রক্ষা পাবেনা। এছাড়া ওই শিক্ষক উপজেলার ৩৮নং ঘোপখালি সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে মাদক সেবনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে শাস্তি স্বরুপ বদলি করা হয়েছিল বলে তিনি জানান।

এ অভিযোগের বিষয়ে ৪১নং রাজারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়ায়।

এ অভিযোগের বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা আবুল কালাম আজাদ লিখিত অভিযোগ প্রাপ্তির কথা ¯ী^কার করে জানান, প্রাথমিক সমাপনি পরিক্ষা শেষ হওয়ার পর তদন্ত করে এ অভিযোগের বিষয়ে প্রয়জনীয় ব্যাবস্থা প্রহন করা হবে।



 

Show all comments
  • *মজলুম জনতা* ২১ নভেম্বর, ২০১৯, ৫:৫৫ পিএম says : 0
    অভিযোগ সত্য প্রমানিত উপযুক্ত বিচারের ব্যাবস্থা করুন।এমন অনৈতিক শিখ্খকের কাছে ছাত্রছাত্রীরা কিছুই আশা করতে পারেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকাসক্ত

৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ