Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

যুক্তরাজ্যে ইমরান খানকে ‘আজীবন সম্মাননা’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৩:০৯ পিএম | আপডেট : ৩:১১ পিএম, ২১ নভেম্বর, ২০১৯

যুক্তরাজ্য থেকে ‘আজীবন সম্মাননা’ পেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ব্রিটিশ শীর্ষ শিখ সংগঠনগুলো শিখ ধর্মের প্রবর্তক গুরু নানকের ৫৫০তম জন্মদিনে ইমরান খানকে বিশেষ এই সম্মাননা দেওয়া হয়।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, গুরু নানকের জন্মদিন উপলক্ষে লন্ডনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘আজীবন সম্মাননাদেয় শিখ ধর্মের শীর্ষ সংগঠনগুলো। লন্ডনের মেয়র সাদিক খানের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে শিখ ধর্মের অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। এ সময় পাক প্রধানমন্ত্রীর হয়ে সম্মাননাটি গ্রহণ করেন যুক্তরাজ্যে নিয়োজিত পাকিস্তানের কর্মকর্তা সাহিবজাদা জাহাঙ্গীর।

গত ৯ নভেম্বর ইমরান খান ভারতীয় শিখ সম্প্রদায়ের জন্য কর্তারপুর করিডর চালু করেন। বিষয়টি নিয়ে শিখ সম্প্রদায়ের মধ্যে ব্যাপক প্রশংসিত হন তিনি। যুক্তরাজ্যের শিখরাও এ কারণেই তাকে ‘আজীবন সম্মাননা’ দিয়েছে। পাক প্রধানমন্ত্রীর হয়ে সম্মাননা গ্রহণের সময় সাহিবজাদা জাহাঙ্গীর বলেন, গুরু নানকের জন্মদিনের আগে দ্রুততম সময়ের মধ্যে কর্তারপুর করিডর চালুর ব্যবস্থা করেন ইমরান। তিনি প্রশংসনীয় একটি কাজ করেছেন এবং এ জন্য আমাদের গর্ব হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ