Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রথম দিনটি ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৬:০৫ পিএম

মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম টেস্টে ডেনলি ও স্টোকসের ব্যাটে চালকের আসনে সফরকারী ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দিন শেষে ইংলিশদের সংগ্রহ চার উইকেটে ২৪১ রান। ইংলিশদের পক্ষে হাফসেঞ্চুরি করেন ররি বার্নস, জো ডেনলি ও বেন স্টোকস।
টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। গত অ্যাশেজের স্কোয়াডে ওপেনিং জুটি বেশ চিন্তায় ফেলে দেয় রুটদের। এবার বার্নসের সঙ্গে ওপেনিংয়ে নামেন অভিষেক ঘটা ডমিনিক সিলভি। এ টেস্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখলেন সারের এ ডানহাতি ব্যাটসম্যান।
সাউদি, বোল্টদের বিপক্ষে বেশ আস্থার সঙ্গে খেলছিল বার্নস-সিলভি জুটি। ওপেনিং জুটিতে হাফসেঞ্চুরি তুলে নেয় সফরকারী শিবির। তবে গ্র্যান্ডহোমের বলে ২২ রান করে বিদায় নেন সিলভি। এক উইকেটে ৬১ রানে মধ্যাহ্ন বিরতিতে যায় ইংল্যান্ড।
দ্বিতীয় সেশনে নেমে জো ডেনলিকে নিয়ে পঞ্চম হাফসেঞ্চুরি তুলে নেন বার্নস। ছয়টি বাউন্ডারিতে শেষ পর্যন্ত ৫২ রান করে বিদায় নেন তিনি। এবারও কিউইদের ব্রেক থ্রু এনে দেন পেসার গ্র্যান্ডহোম। এতে ভেঙে যায় ৬১ রানের চমৎকার একটি জুটি। সাত রানের ব্যবধানে ইংলিশ অধিনায়ক জো রুটও বিদায় নেন। এতে তিন উইকেটে ১২১ রানে দ্বিতীয় সেশন শেষ করে রুটবাহিনী।
চা বিরতির পর ইংল্যান্ডকে টেনে তোলেন জো ডেনলি ও বেন স্টোকস। ১৩৬ বলে ছয়টি চারে ক্যারিয়ারের পঞ্চম হাফসেঞ্চুরি তুলে নেন ডেনলি। স্টোকসের সঙ্গে ৮৩ রানের জুটি গড়েন তিনি। তবে নতুন বল নেওয়ার পর বিপদে পড়েন ডেনলি। ৭৪ রানে সাউদির বলে আউট হন এ ডানহাতি। অন্যপ্রান্তে, অলি পোপকে নিয়ে হাফসেঞ্চুরি করেন স্টোকস। ১১৪ বলে ৯টি বাউন্ডারিতে ৬৭ রানে অপরাজিত তিনি। পোপ অপরাজিত ১৮ রানে।
সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড ১ম ইনিংস : ৯০ ওভারে ২৪১/৪ (বার্নস ৫২, সিবলি ২২, ডেনলি ৭৪, রুট ২, স্টোকস ৬৭, পোপ ১৮; বোল্ট ২২-৬-৬১-০, সাউদি ২১-৬-৪৬-১, ডি গ্র্যান্ডহোম ১৯-৫-২৮-২, ওয়েগনার ২৩-৪-৭৭-১, স্যান্টনার ৫-০-২৪-০)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন