Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

লামায় বন্য হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৯:৫১ পিএম

বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমনে সত্তর বছর বয়সের উর্ধে এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার, প্রতিদিনের ন্যায় সকাল ৮ টায় পাহাড়ে বাঁশের কঞ্চি কাটতে গেলে ওই বৃদ্ধ বন্য হাতির আক্রমনের শিকার হয় বলে জানান,স্থানীয় ইউপি মেম্বার আব্দুর রহিম। নিহত নুরুল ইসলাম (৭০) উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড বড়ছনখোলা এলাকায় মৃত মো. পেঠান এর ছেলে।

প্রতিদিন সকালে সে বাঁশের কঞ্চি কাটার জন্য বনে যায়,আবার বিকালে বাড়ীতে ফিরে আসে।
কিন্তু আজ হঠাৎ বন্য হাতি তার পিছন দিক থেকে আক্রমন করার কারণে বৃদ্ধ লোকটি দৌড়ে পালানোর সুযোগ হয়নি তাই নির্জনে এ ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। নিহতের স্ত্রী খুইল্যা খাতুন ও ছেলে ছাবের আহাম্মদ জানান, সকাল ৮টায় বাড়ি থেকে একটি দা নিয়ে পাহাড়ে বাঁশের কঞ্চি (ছিবা) কাটতে যায় নুরুল ইসলাম। সন্ধ্যা হয়ে গেলেও সে বাড়িতে না ফিরলে পরিবারের লোকজন তাকে খুঁজতে পাহাড়ে যায়। অনেক খোঁজার পরে পার্শ্ববর্তী বাম হাতির ছড়া এলাকায় রাবার বাগানের পাশে তাকে মৃত পড়ে থাকতে দেখা যায়। পরে তারা বিষয়টি স্থানীয় ইউপি মেম্বার ও লামা থানা পুলিশকে অবহিত করে। নুরুল ইসলাম ৩ ছেলে ও ৩ মেয়ের জনক।

প্রত্যেক্ষদর্শী ও ইউপি মেম্বার আব্দুর রহিম বলেন, নিহতের শরীরে আঘাতের চিহ্ন দেখে মনে হচ্ছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। ধুমড়ে মুছড়ে ও থেতলে গেছে নিহতের শরীর। তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে লামা থানার পুলিশ সেখানে গিয়ে বৃদ্ধ লোকটির লাশ উদ্ধার করে।

পার্শ্ববর্তী ওয়ার্ডের ইউপি মেম্বার মো. আলমগীর চৌধুরী বলেন, গত কয়েকদিন আগে পার্শ্ববর্তী পূর্ব চাককাটা এলাকায় তিন বছর রয়সের একটি হাতির শাবককে হত্যা করা হয়। সে জন্য বন্য হাতির উৎপাত বেড়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, ফাঁসিয়াখালীর বাম হাতির ছড়ায় এক বৃদ্ধের মৃত্যুর সংবাদ শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। কি কারণে মৃত্যু হয়েছে সরেজমিনে গেলে জানা যাবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ