Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিক্ষুক থেকে এখন ক্ষুদ্র ব্যবসায়ী

মো. হায়দার আলী, গোদাগাড়ী, রাজশাহী : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

রুপকল্প ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী ভিক্ষুক মুক্তকরণের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। সে লক্ষ্য সামনে রেখে রাজশাহী জেলা ভিক্ষুকমুক্ত করা হবে।

জেলা প্রশাসন রাজশাহীর ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় বেসরকারি সংস্থা সিসিবিভিও গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের পরিমল ভিক্ষুককে নির্বাচন করে। পরিমল রাজাবাড়ীহাট ও তার আশপাশে ভিক্ষা করত। চৈতন্যপুর গ্রামের জনগণ ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য প্রদীপ এক্কার সাথে জেলা প্রশাসন রাজশাহীর ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এর প্রেক্ষিতে গত ১৪ নভেম্বর, জেলা প্রশাসন রাজশাহী তাকে ২০,০০০/- টাকার চেক প্রদান করে। পরিমল এ টাকা দিয়ে তার বাড়ির সামনে মুদি দোকান দেয়। প্রতিদিন তার দোকানে প্রাথমিক পর্যায়ে ৫০০ টাকার পণ্য বিক্রি হচ্ছে এবং ভবিষ্যতে বিক্রির পরিমান বৃদ্ধি পাবে বলে মত প্রকাশ করে। সে তার এই ক্ষুদ্র ব্যবসা থেকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবে তার বিশ্বাস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ