Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তম দেওয়ান ও প্রতাপ খন্দকার দুলাল কারাগারে

বগুড়া মিশন হাসপাতালের অর্থ আত্মসাত মামলা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

দূর্নীতি মামলায় বগুড়া চার্চেস অব গড মিশন এর ফিল্ড ডিরেক্টর ও বগুড়া খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য রেভা: উত্তম দেওয়ান (৬০) ও একই হাসপাতালের সাবেক হিসাব রক্ষক প্রতাপ খন্দকার দুলাল (৬৮) এর জামিন আবেদন না মঞ্জুর করেছেন বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। বুধবার দুপুরে তারা বিজ্ঞ আদালতে জামিন প্রার্থনা করেন। শুনানিশেষে আদালতের বিচারক মো. রবিউল আউয়াল জামিন আবেদন না মঞ্জুর করলে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়।

বগুড়া খ্রীষ্টান হাসপাতালের সেক্রেটারি ও ল্যাবরেটরি ইনচার্জ রেভা: জন আগষ্টিন বিশ্বাস বাদি হয়ে অভিযুক্ত রেভা: উত্তম দেওয়ান ও প্রতাপ খন্দকার দুলালকে আসামি করে গত ০৩-০৭-১৮ তারিখ জেলা বগুড়ার সদর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে তদন্তকরে প্রতিবেদন প্রদানের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন বগুড়া (পিবিআই) কে নির্দেশ প্রদান করেন। তদন্তশেষে পিবিআই বগুড়ার ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার মো. আকতার হোসেন এ দুই আসামির বিরুদ্ধে উক্ত সংস্থার ৬৪,২১,৮০০ টাকা ভূয়া ভাউচার করে আত্মসাত করার প্রমাণ পেয়ে উক্ত দুই আসামির বিরুদ্ধে ০১-১১-২০১৮ তারিখ আদালতে তদন্ত প্রতিবেদন প্রদান করেন। কিন্তু আসামিদ্বয় নিজেদের নির্দোষ দাবি করে বিজ্ঞ আদালতে বিগত ০৭-০৩-২০১৯ তারিখ নারাজি আবেদন করলে আদালত পুনরায় ঘটনা তদন্তের জন্য সিভিল সার্জন বগুড়াকে নির্দেশ প্রদান করেন। তদন্তশেষে ২৬-০৯-২০১৯ তারিখ উক্ত দুই আসামিকে পুনরায় অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন বগুড়ার সিভিল সার্জন ডা. মো. গওসুল আজিম চৌধুরী। আসামিদ্বয় হাইকোর্ট ডিভিশনে ফৌজদারি মিসকেস করলে চার সপ্তাহের জামিন পান। জামিনের মেয়াদশেষে গত ২০ নভেম্বর বুধবার আসামিদ্বয় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তাদের উভয়ের জামিন আবেদন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদি রেভা: জন আগষ্টিন বিশ্বাস জানান, চার্চেস অব গড মিশন, বগুড়া বাংলাদেশ মার্কিন যুক্তরাষ্ট্রের চার্চেস অব গড জেনারেল কনফারেন্স এর আর্থিক অনুদানে পরিচালিত একটি বে-সরকারি সেবামূলক প্রতিষ্ঠান। যা বাংলাদেশ এনজিও ব্যুরো কর্তৃক নিবন্ধিত। বগুড়া চার্চেস অব গড মিশনের ফিল্ড ডিরেক্টর রেভা: উত্তম দেওয়ান ও বগুড়া মিশন হাসপাতালের সাবেক হিসাবরক্ষণ কর্মকর্তা প্রতাপ খন্দকার দুলাল যৌথভাবে দূর্নীতির আশ্রয় নিয়ে বিগত ২৫-০২-২০১৫ তারিখ থেকে ২৪-০২-২০১৬ তারিখ পর্যন্ত হাসপাতালের বিভিন্ন ফান্ডের ৬৪,২১,৮০০ টাকা আত্মসাত করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ