Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকার রাস্তায় সকালে হাঁটতে বেরিয়ে প্রাণ গেল ৭৫ বয়সী বৃদ্ধার। এছাড়া গত ২২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে গোপালগঞ্জ, কিশোরগঞ্জ ও কেরানীগঞ্জে ২ জন করে, বরিশাল নবাবগঞ্জ ও গৌরনদীতে একজন করে। এসময় আহত হয়েছেন ৫ জন।

ঢাকা : রাজধানীর রামপুরার বনশ্রীতে কাভার্ডভ্যানের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার বনশ্রীর সি ব্লকের ৫ নং রোডে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধার নাম- আনোয়ারা বেগম। তার বাড়ি কুমিল্লার দেবিরদ্বার উপজেলার মরিজা গ্রামে। তিনি রামপুরা বনশ্রীর ব্লক-বি ৫ নাম্বার রোডে বাস করতেন।

আনোয়ারা বেগমের ছেলে মাসুম জানান, তার মা সকালে রাস্তায় হাঁটতে বের হন। বাসার সামনে রাস্তা পারাপারের সময় কাভার্ডভ্যানের ধাক্কায় তিনি নিহত হন। বনশ্রীতে পরিবার নিয়ে থাকতেন তিনি। রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জুয়েল চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে কাভার্ডভ্যান চাপায় ইঞ্জিন চালিত ভ্যানের দুইজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন একজন। গতকাল সকাল ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ডুমদিয়া নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। এর পরই বিক্ষুব্ধ স্থানীয় জনতা টায়ার জ্বালিয়ে সড়কটি আধাঘণ্টা অবরোধ করে রাখে। নিহতরা হলেন, ভ্যান চালক কাশিয়ানী উপজেলার শঙ্করপাশা গ্রামের মৃত আয়েন উদ্দিন সিকদারের ছেলে আব্দুল মান্নান সিকদার (৬০) ও ভ্যানযাত্রী গোপালগঞ্জ সদর উপজেলার তেবাড়িয়া গ্রামের মোতালেব সরদারের ছেলে রাজমিন্ত্রী মঞ্জুর সরদার (৩৮)। এছাড়া ভ্যানযাত্রী মঞ্জুর সরদারের ছেলে হৃদয় সরদার (১৫) আহত হয়।

বরিশাল : থ্রী-হুইলারের ধাক্কায় গুরুতর আহত পিএসসি পরীক্ষার্থী তাসমিয়া আক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মারা গেছে। বুধবার দুপুরে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে একটি অটোরিক্সা তাসমিয়াকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। ঐদিনই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। নিহত তাসমিয়া বরিশালের মুলাদী উপজেলার কাজীরচর ইউনিয়নের শহীদুল ইসলাম চৌকিদারের মেয়ে। সে কাজীরচর নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষা দিচ্ছিল।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের পাকুন্দিয়ার পুলেরঘাট এলাকায় সিএনজি চালিত অটোরিকশা ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। হতাহতরা সবাই অটোরিকশার যাত্রী ছিলেন।
গত বুধবার সন্ধ্যায় কিশোরগঞ্জ-ভৈরব সড়কে পুলেরঘাটের মাইজহাটি পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মো. সুবেদ আলীর ছেলে মো. আল-আমিন (৩৫) ও কটিয়াদী উপজেলার কাচারী পাড়া গ্রামের মৃত শুকলাল রবিদাসের ছেলে বিজন রবিদাস (২৭)।

কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জে যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ সিএনজি অটোরিকশার যাত্রী নিহত ও চালকসহ অপর ২ যাত্রী গুরুতরভাবে আহত হয়েছে। গত বুধবার রাত সাড়ে ৮টায় জিনজিরা-দোহার সড়কের শাক্তা ইউনিয়নের প্রহরীভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে । নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের বড় বাস্তা গ্রামের সুপচান মন্ডল (৫০)। অপর জন এবং আহতদের নাম এই মুহুর্থে জানা যায়নি। আহতদের গুরুতর অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থাও খুব আশঙ্কাজনক।

নবাবগঞ্জ (ঢাকা) : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় চন্দ্রখোলা আঞ্চলিক সড়কে গত বুধবার রাতে সিএনজি চালিত অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক কলেজছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। নিহত জয় সরকার (১৯) ওই এলাকার পূর্ণ সরকারের ছেলে ও দোহার-নবাবগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিক শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির ছাত্র।

গৌরনদী (বরিশাল) : ঢাকা ও বরিশাল মহাসড়কে বরিশালের গৌরনদীর মাহিলাড়া নামক স্থানে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী গৌরনদী বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী বাদল খান (৫৮) নিহত হয়েছেন। গত বুধবার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদল খানের বাড়ি উপজেলা সদরের দক্ষিণ পালরদী গ্রামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ

২৪ সেপ্টেম্বর, ২০১৯
২৭ আগস্ট, ২০১৯
২৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ