Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহন সচল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:৪৮ এএম

চব্বিশ ঘণ্টার বেশি সময় পর চট্টগ্রাম বন্দর থেকে শুরু হয়েছে পণ্য ও কন্টেইনার পরিবহন। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রাম বন্দরে ট্রাক, কাভার্ডভ্যানসহ ভারি যানবাহন প্রবেশ করতে থাকে। বন্দর ঘিরে সড়কগুলোতে বাড়তে থাকতে আমদানি-রফতানি পণ্যবাহি ভারি যানবাহনের ভিড়।

বন্দর এলাকা ঘুরে দেখা যায়, কর্মচঞ্চল দেশের প্রধান সমুদ্র বন্দর এলাকা। বন্দরে ঢোকার অপেক্ষায় অসংখ্য ভারি যানবাহনের সারি। পতেঙ্গার বেসরকারি কন্টেইনার ডিপোগুলো থেকেও পণ্য পরিবহন শুরু হয়েছে। কর্ণফুলীর ১৬টি ঘাটেও শুরু হয়েছে পণ্য পরিবহন। চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা জানান, সকালে যানবাহন কিছুটা কম থাকলেও দুপুরের পর পুরোদমে সচল হয় পণ্য পরিবহন।

ট্রাক ও কাভার্ডভ্যান ধর্মঘটের কারণে চট্টগ্রামে আমদানি রফতানি পণ্য পরিবহনে অচলাবস্থা সৃষ্টি হয় বুধবার সকাল থেকে। নতুন সড়ক আইন সংশোধন দাবিতে লাগাতার ধর্মঘটে যায় মালিক ও শ্রমিক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠকে বুধবার রাত একটায় ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে। এর ফলে আপাতত কন্টেইনার ও জাহাজ জটের শঙ্কামুক্ত হলো দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি চট্টগ্রাম বন্দর। এদিকে ধর্মঘট স্থগিত হওয়ায় দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা চাক্তাই, খাতুনগঞ্জ ও আছাদগঞ্জেও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ব্যস্ত হয়ে পড়েছে দেশের অর্থনীতির লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ