Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

ইমরান খানকে ফোনে ধন্যবাদ জানালেন ডোনাল্ড ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১১:০৯ এএম | আপডেট : ৪:১৭ পিএম, ২২ নভেম্বর, ২০১৯

চলমান বিশ্বে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজের শক্ত অবস্থান গড়ে তুলেছেন। জাতিসংঘে ভাষনের পর থেকে তার নিজের এবং পাকিস্তানের সম্মান অনেক বৃদ্ধি পেয়েছে। এরপর ইরান-সৌদি আরবের মধ্যে মধ্যস্থতার জন্য ট্রাম্প তাকে অনুরোধ করেন। তিনি দক্ষতার সঙ্গে সেই দায়িত্ব পালন করছেন।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে আলাপ করেছেন। সে সময় তারা দু'জনে দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। এই সময় মার্কিন প্রেসিডেন্ট ২০১৬ সালে আফগানিস্তানে তালিবানদের হাত থেকে মার্কিন ও অস্ট্রেলীয় বন্দীদের মুক্ত করতে সহায়তা করায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। ইমরান খানের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, এই দুই শীর্ষ নেতা আফগান শান্তি চুক্তি এবং কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করেছেন।

আফগানিস্তানে পশ্চিমা জিম্মিদের মুক্তিকে ইতিবাচক অগ্রগতি হিসেবে উল্লেখ করেছেন ইমরান খান। তার কার্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তাদের নিরাপত্তা এবং মুক্তিতে পাকিস্তান খুশী হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন