Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

চট্টগ্রামে বিমানবন্দরের টয়েলের কমোডে ৮ কেজি স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৩:১১ পিএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটে পাওয়া গেলো ৮ কেজি ১৯০ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বার। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার এইসব স্বর্ণের দাম প্রায় ৪ কোটি টাকা।
শুক্রবার দুপুরে বিমানবন্দরের দ্বিতীয় তলার টয়লেটের কমোডের ভেতরে পলিথিনো মোড়ানো বারগুলো পাওয়া যায় বলে বিমানবন্দর কাস্টমসের উপ-পরিচালক রিয়াদুল ইসলাম জানান। কোন ফ্লাইটে স্বর্ণের বারগুলো বিমানবন্দরে এসেছে, কে এখানে ফেলে গেছে তা নিশ্চিত করে বলতে পারেনি কর্মকর্তারা।
এর আগেও বিমানবন্দরে বেশ কয়েকটি স্বর্ণের চালান আটক হয়েছে। এই কারণে প্রতিটি ফ্লাইটের যাত্রীদের ওপর কড়া নজরদারি করা হয়। আর তাই ধরা পড়ে যাওয়ার ভয়ে সংশ্লিষ্ট পাচারকারী স্বর্ণের বারসহ পলিথিনটি টয়লেটে পেলে যায় বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ভোরে মদিনা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের ২৯ জন যাত্রীর কাছ থেকে ৭১৮৩ কার্টন বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট জব্দ করে বিমানবন্দর কাস্টমস।
একজন যাত্রী এক কার্টনের বেশি সিগারেট সঙ্গে আনতে পারেন না। একটি ফ্লাইটে এতজন যাত্রী কেন একসাথে এত সিগারেট আনল, সেটাও তদন্ত করে দেখার বিষয় বলেও জানান কাস্টম কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ উদ্ধার

১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ