Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজাব পড়ায় সিডনিতে গর্ভবতীর উপরে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:১৭ পিএম

অস্ট্রেলিয়ার সিডনিতে হিজাব পড়ায় এক মুসলিম গর্ভবতী নারীর উপরে প্রতিহিংসা মূলক আক্রমণ চালিয়েছে এক ইসলাম বিদ্বেষী। গর্ভবতী নারীকে বেধড়ক মারধর করার দায়ে গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে। সিডনির এক ক্যাফে ৩৮ সপ্তাহের ওই গর্ভবতী নারীর উপর আচমকা হামলা চালায় সে। প্রথমে তার পেটে ঘুষি মারে। মারের চোটে মহিলা মাটিতে পড়ে গেলে তার পেটে লাথিও মারে ওই ব্যাক্তি।

সিডনির কাফের এই ভয়াবহ ঘটনা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। ভিডিওতে দেখা যায়, একটি টেবিলে তিনজন মহিলা বসে গল্প করছিলেন। গর্ভবতী ওই মহিলার মাথায় হিজাব পরা ছিল। এক ব্যক্তি হঠাৎই তাদের দিকে এগিয়ে যায়। কোনওরকম প্ররোচনা ছাড়া ৩১ বছরের গর্ভবতী মহিলাকে মারধর করতে থাকে সে। কোনও রকমে ক্যাফেতে উপস্থিত অন্যান্যরা ৪৩ বছরের ওই হামলাকারীকে আটকায়। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

মহিলার ওপর হামলার সময় ওই ব্যক্তি ইসলাম বিরোধী কথা বলছিল বলে দাবি করেছে অস্ট্রেলিয়ান ফেডারেশন অফ ইসলামিক কাউন্সিল। এই হামলা ইসলামোফোবিয়ার নিদর্শন বলে দাবি করা হয়েছে। তবে হামলাকারীর উদ্দেশ্য নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি পুলিশ। আক্রান্ত মহিলা হাসপাতালে চিকিৎসাধীন। সূত্র: ডেইলি সাবাহ।

 



 

Show all comments
  • Ansar Mollah ২২ নভেম্বর, ২০১৯, ৬:৪৩ পিএম says : 1
    শয়তানের দোসররা হিজাব কিংবা বোরকা দেখলে ওদের মাথা খারাপ হয়ে যায়। আমরা এর কঠিন বিচার চাই। আমরা মুসলিমরা অন্য ধর্মের প্রতিশ্রদ্ধাশীল থেকে তাদের কে কোক খারাপ কথা বলিনা, তাদের ধর্মেরপ্রতি খারাপ মনতব্য করিনা। আমাদের নবী (সঃ) নিষেধ করেছেন। বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে মুসলিমদের ও ইসলামের ওপর ই বিভিন্ন ধরমের মানুষ হামলা করছে, মুসলিম দের উচিত সকলে এক হয়ে এর বিরুদ্ধে কঠিন প্রতিবাদ করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ