Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঘন কুয়াশায় দেড় ঘন্টা বন্ধ ছিলো ফেরি দৌলতদিয়ায় নদী পাড়ের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সাড়ি

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৭:৩০ পিএম

 

ঘন কুয়াশার কারনে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে শুক্রবার সকালে দেড় ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতে করে দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কে নদী পাড় হতে আসা যানবাহনের দীর্ঘ সাড়ি তৈরি হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্র জানায়, শুক্রবার ভোর থেকে নদী এলাকায় কুয়াশা ঘনত্ব বাড়তে থাকে। ভোর ৬ টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গিয়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাটুরিয়া ঘাট এলাকা কুয়াশার চাদরে ঢেকে ফেলে। এতে করে ফেরি চলাচল ঝুকিপূর্ণ হয়ে পরে। দূর্ঘটনা এড়াতে ঘাট কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। এরপর সকাল সাড়ে ৭ টার দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।
এদিকে ব্যস্ততম এই নৌরুটে টানা দেড় ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে নদী পারাপার হতে আসা বিভিন্ন যানবাহন দৌলতদিয়া ঘাট এলাকায় সিরিয়ালে আটকা পড়ে। শুক্রবার বিকেল চারটা পর্যন্ত ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ক্যানেল ঘাট পর্যন্ত অন্তত দেড় কিলোমিটার এলাকা জুড়ে যানবাহনের সাড়ি তৈরি হয়। আটকে পড়া যানবাহনের যাত্রীরা এসময় চরম দুর্ভোগের শিকার হন।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, কুয়াশার তীব্রতা মূলত পাটুরিয়া ঘাট এলাকায় বেশী ছিল। তাই ওই ঘাট থেকে কুয়াশাকালীন সময়ে ফেরি ছাড়তে পারেনি। এছাড়া ধর্মঘট শেষে একবারে যানবাহনের চাপ পড়ায় ঘাট এলাকায় সিরিয়ালের সৃষ্টি হয়েছে। তবে রুটে ১৫ টি ফেরি চলাচল করছে। সিরিয়ালে থাকা যানবাহনগুলো দ্রুত সময়ের মধ্যে পারাপার করা সম্ভব হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন