Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে

মাগুরায় দুদক কমিশনার

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জনগণের কাছ দুর্ণীতিমুক্ত পরিবেশে সরকারি সেবা ও সুবিদা প্রাপ্তির সরাসরি সমস্যা শোনা, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মাগুরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার জেলা প্রশাসনের সহযোগিতায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় যশোর ও মাগুরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এই গণশুনানির আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (অনুসন্ধান) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। মাগুরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোল্যা মোশারোফ হোসেনের সভাপতিত্বে গণশুনানীর সঞ্চালনা করেন জেলা প্রশাসক আশরাফুল আলম। বক্তব্য রাখেন পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, দুদকের খুলনা অঞ্চলের পরিচালক আব্দুল গফ্ফার, মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মো. মাহাফুজুর রহমান খান প্রমুখ।
আলোচনা সভা শেষে জেলা প্রশাসক আশরাফুল আলমের সঞ্চালনায় সরাসরি ৪১টি লিখিত অভিযোগসহ বিভিন্ন অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়।

যেখানে মাগুরার ২৫০ শয্যা হাসপাতালের চিকিৎসকদের ক্লিনিক বাণিজ্য, কোন কোন কর্মচারীর দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন, নিম্নমানের খাদ্য সরবরাহ, সরকারি খাদ্য গুদাম থেকে জেলা কারাগারে পচা চাল-গম সরবরাহ, কৃষকদের কাছ থেকে ধান চাল সংগ্রহে সিন্ডিকেট বাণিজ্য, ভুমি অফিসে নানা অনিয়ম, সাব রেজিস্ট্রারদের দুর্নীতির মাধ্যমে দলিল লেখকদের অবৈধ অর্থ উপার্জন, মোটরসাইকেলের লাইসেন্স প্রাপ্তিতে হয়রানি, দালালদের দৌরাত্ম, সেটেলমেন্ট অফিসে একজনের জমি অন্য নামে রের্কড করে দেয়াসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ উপস্থাপন করেন অভিযোগকারীরা।

প্রধান অতিথি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের অঙ্গিকারকে আরো সুদৃঢ় করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। আমাদের চিন্তা চেতনার মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। এ জন্য অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। দুর্নীতি প্রতিরোধে দুদকের পাশপাশি সকলকে সম্মিলিতভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ