Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারতে পিকআপভ্যানে গরু দেখে ২ জনকে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারতে পিকআপভ্যানে করে গরু নিয়ে যেতে দেখে এক মুসলিমসহ দুজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পশ্চিমবঙ্গের কোচবিহারে বৃহস্পতিবার ভোরে এ গণপিটুনির ঘটনা ঘটে।
ভারতীয় গণমাধ্যম এই সময় জানিয়েছে, নিহতদের মধ্যে রবিউল ইসলাম নামে একজনের বাড়ি কোচবিহারের দিনহাটার ওকলাবাড়িতে। নিহত অপরজন প্রকাশ দাসের বাড়ি একই জেলার মাথাভাঙা শহরে। দুজনের বয়স ত্রিশের কাছাকাছি।

কোচবিহারের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর জানান, ‘গরু চোর’ সন্দেহে এদিন দুজনকে গণপিটুনি দেয় স্থানীয়রা। হাসপাতালে নেয়ার পর দুজনেরই মৃত্যু হয়।

তিনি বলেন, একটি পিকআপ ভ্যানে করে ওই দুজন গরু নিয়ে যাচ্ছিলেন। পিকআপটি ধাওয়া করে আটকায় স্থানীয়রা। পরে গাড়ি থেকে নামিয়ে দুজনকে গণপিটুনি দেয় তারা।

এই পুলিশ কর্মকর্তা জানান, গণপিটুনির ঘটনায় ইতিমধ্যে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
প্রসঙ্গত ভারতে হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টি-বিজেপি ক্ষমতায় আসার পর গরু নিয়ে গণপিটুনিতে হত্যার ঘটনা বেড়েছে। এসব ঘটনায় নিহতদের প্রায় সবাই সংখ্যালঘু মুসলিম। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • jack ali ২৩ নভেম্বর, ২০১৯, ১২:৫৯ পিএম says : 0
    we have nearly 59 so called muslim countries around the world---they knows these muslim countries doesn't have back bone---they themselves torturing their own people --as such non-muslim are muslims are killing muslims every day around the world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ