Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারক ২১ বছরেই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গল্প নয়, সত্যিই! দেশের সর্বকনিষ্ঠ বিচারপতি নিযুক্ত হলেন ভারতের জয়পুরের মায়াঙ্ক প্রতাপ সিং মাত্র ২১ বছরে। গত বছর রাজস্থান জুডিসিয়াল সার্ভিস পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়ে তিনি এই পদে বসছেন। খুশির খবর পেয়েই হাওয়ায় ভাসছেন মায়াঙ্ক। তার মধ্যেই গত বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিনীত জবাব ছিল, ‘বরাবরই দেশের আইনব্যবস্থা এবং বিচারের ওপর আমার অগাধ আস্থা। ভালো লাগত এই পেশা। তাই স্বপ্ন ছিল ভবিষ্যতে আইনকেই পেশা হিসেবে বেছে নেব। ২০১৪ সালে ৫ বছরের এলএলবি কোর্স করি রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকেও। গত বছর সেই স্বপ্ন পূরণ হল।’

এই বিশেষ কৃতিত্বের জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন, মা-বাবা, পরিবার, শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়কে।
প্রসঙ্গত, আইনের এই পরীক্ষায় বসার ন্যূনতম বয়স ২৩ বছর। রাজস্থান হাইকোর্ট তাকে এবছর থেকে আরও কমিয়ে করেছে ২১ বছর। এর জন্যেও মায়াঙ্ক আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন রাজস্থান হাইকোর্টকে।
তার কথায়, কোর্ট ন্যূনতম বয়স না কমালে তিনি পরীক্ষায় বসতে পারতেন না। এবং এই বয়সে এত বড় সম্মানও পাওয়া হত না তার। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ