Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

হিজাব পরায় সিডনিতে গর্ভবতীর উপরে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার সিডনিতে হিজাব পরায় একজন গর্ভবতী মুসলিম নারীর উপরে প্রতিহিংসামূলক আক্রমণ চালিয়েছে এক ইসলাম বিদ্বেষী ব্যক্তি। গর্ভবতী নারীকে বেধড়ক মারধর করার দায়ে গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে। বুধবার সিডনির এক ক্যাফেতে ৩৮ সপ্তাহের ওই গর্ভবতী নারীর উপর আচমকা হামলা চালায় সে। প্রথমে তার পেটে ঘুষি মারে। মারের চোটে মহিলা মাটিতে পড়ে গেলে তার পেটে লাথিও মারে ওই ব্যক্তি।
সিডনির কাফের এই ভয়াবহ ঘটনা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। ভিডিওতে দেখা যায়, একটি টেবিলে তিনজন মহিলা বসে গল্প করছিলেন। গর্ভবতী ওই মহিলার মাথায় হিজাব পরা ছিল। এক ব্যক্তি হঠাৎই তাদের দিকে এগিয়ে যায়। কোনওরকম প্ররোচনা ছাড়া ৩১ বছরের গর্ভবতী মহিলাকে মারধর করতে থাকে সে। কোনও রকমে ক্যাফেতে উপস্থিত অন্যান্যরা ৪৩ বছরের ওই হামলাকারীকে আটকায়। তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।
মহিলার ওপর হামলার সময় ওই ব্যক্তি ইসলাম বিরোধী কথা বলছিল বলে দাবি করেছে অস্ট্রেলিয়ান ফেডারেশন অফ ইসলামিক কাউন্সিল। এই হামলা ইসলামোফোবিয়ার নিদর্শন বলে দাবি করা হয়েছে। তবে হামলাকারীর উদ্দেশ্য নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি পুলিশ। আক্রান্ত ওই নারীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র : ডেইলি সাবাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন