Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

চলতি সপ্তাহের শুরুতে আফগানিস্তানে পশ্চিমা জিম্মিদের মুক্ত করতে পাকিস্তানের চেষ্টার জন্য দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের গণমাধ্যম অফিসের বরাতে এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন তথ্য জানা গেছে।
এতে বলা হয়েছে, দুই নেতা এক ফোনালাপে দ্বিপক্ষীয় ও আঞ্চলিক ইস্যুতে আলাপ করেছেন। আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে ও পারস্পরিক স্বার্থকে এগিয়ে নিতে একসঙ্গে কাজ করার ব্যাপারে ঐকমত্যে পৌঁছান তারা। একটি চুক্তির অধীন আফগান কারাগার থেকে তিন তালেবান কমান্ডারকে মুক্তির বিনিময়ে মার্কিন কেভিন কিং ও অস্ট্রেলীয় টিমথি উইকসে ছেড়ে দেয় আফগান তালেবান। এতে শান্তি প্রক্রিয়া নতুন করে শুরু হওয়ার আশা জাগিয়েছে।

প্রেস রিলিজে বলা হয়েছে, একটি ইতিবাচক ফলাফলকে সহজ করে দিতে পাকিস্তানের চেষ্টায় দেশটির প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।
ইমরান খান বলেছেন, আফগানিস্তানে পশ্চিমা জিম্মিদের মুক্তি একটি ইতিবাচক ফল। তারা মুক্ত ও নিরাপদ থাকায় পাকিস্তান সন্তুষ্ট। ফোনালাপে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া এগিয়ে নিতে পাকিস্তানের প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন এই সাবেক ক্রিকেট কিংবদন্তি। এছাড়া যুদ্ধবিধ্বস্ত দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনা ও শান্তিপ্রক্রিয়া নতুন করে শুরু করার কথাও বলেন তিনি। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • শাহে আলম ২৩ নভেম্বর, ২০১৯, ৫:৪৫ এএম says : 0
    মুহুর্ত লাগে না ধন্যবাদ দিতে, মুহুর্ত লাগে না অবরোধ দিতে, মুহুর্ত লাগে না বোমা হামলা করতে!? বিশ্ব ব্যাবস্থা থেকে কে সুস্থতা উধাও!?
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ২৩ নভেম্বর, ২০১৯, ৫:৪৬ এএম says : 0
    নিজেরা ঠিক থাকলেই হয়।
    Total Reply(0) Reply
  • রিপন ২৩ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম says : 0
    পৃথিবীর সকল অশান্তির মুলে আমেরিকা
    Total Reply(0) Reply
  • সোয়েব আহমেদ ২৩ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম says : 0
    আপনার ধন্যবাদ লাগবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন