Inqilab Logo

ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

ওয়ার্নারের সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্ট ম্যাচে ফিরেই দারুণ এক সেঞ্চুরিতে উপলক্ষটিকে রাঙালেন ডেভিড ওয়ার্নার। বাঁহাতি ওপেনারের অপরাজিত দেড়শ রানের ইনিংসে ব্রিজবেন টেস্টের দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থায় রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দিনে পাকিস্তানকে ২৪০ রানে গুটিয়ে দেওয়ার পর গতকাল দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৩১২ রান তুলেছে স্বাগতিকরা। ৭২ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৫১ ও মার্নাস লাবুশেন ৫৫ রানে অপরাজিত আছেন।

সকালে সাবধানী শুরুর পর বোলারদের ওপর চড়াও হন দুই ওপেনার ওয়ার্নার ও দলে ফেরা জো বার্নস। ৯৯ রানে অপরাজিত থেকে চা বিরতিতে যাওয়া ওয়ার্নার সেঞ্চুরি তুলে নেন ১৮০ বলে। টেস্টে এটি তার ২২তম সেঞ্চুরি। গ্যাবায় পেলেন চতুর্থ সেঞ্চুরি। ২০১৭ সালের পর এই প্রথম টেস্টে শতরানের দেখা পেলেন আক্রমণাত্মক এই ব্যাটসম্যান।

দলীয় ২২২ রানের মাথায় ভাঙে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি। ৯৭ রান করে ইয়াসিরের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান বার্নস। তার ১৬৬ বলের ইনিংসটি সাজানো ১০টি চারে। বাকিটা সময়ে আর কোনো সাফল্য পায়নি পাকিস্তানের বোলাররা।

পাকিস্তান ১ম ইনিংস : ৮৬.২ ওভারে ২৪০। অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৮৭ ওভারে ৩১২/১ (ওয়ার্নার ১৫১*, বার্নস ৯৭, লাবুশেন ৫৫*; শাহিন শাহ ০/৪৪, ইমরান ০/৪৩, নাসিম ০/৬৫, ইফতিখার ০/২৬, ইয়াসির ১/১০১, হারিস ০/২৭)।

আজকের খেলা
ইমাজিং টিমস এশিয়া কাপ ফাইনাল
বাংলাদেশ-পাকিস্তান, সকাল সাড়ে ৯টা
ভেন্যু : শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন