Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেহরক্ষী বা প্রটোকল ছাড়াই প্রেসিডেন্টের বিদেশ সফর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৩:৪১ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অস্ট্রিয়ান প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভেন ডার ব্যালেনের একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটি নিজের ভেরিফায়েড পেজে অস্ট্রিয়ান প্রেসিডেন্ট নিজেই শেয়ার করেছিলেন। পরে অনেকেই এখন ছবিটি শেয়ার করছেন ফেসবুকে। তাদের মতে, প্রেসিডেন্টের এমনই হওয়া উচিত।

ছবিতে দেখা যায়, ভিয়েনার রেলওয়ের স্টেশনে লাগেজ হাতে অস্ট্রিয়ান প্রেসিডেন্ট। ইতালি যাওয়ার জন্য ট্রেনের অপেক্ষায় তিনি। তবে আশেপাশে কোনো দেহরক্ষী বা প্রটোকল নেই।

সাধারণত যে কোনো হামলার ঝুঁকি এড়ানোর জন্য রাষ্ট্রপ্রধানদের সাথে সবসময় দেহরক্ষী বা প্রটোকল থাকেন। কিন্তু অস্ট্রিয়ার প্রেসিডেন্ট সেসবের কোনো তোয়াক্কা করেন না। নিজের স্যুটকেস নিজেই বহন করছেন।

গতকাল শুক্রবার ছবিটির সঙ্গে আলেক্সান্ডার ভেন ডার ব্যালেন লিখেছেন, ইতালির শহর যাচ্ছি, ইতালিয়ার প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেলা ও দেশটির সাউথ টাইরল প্রদেশের গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করবো। আমরা সাউথ টাইরল প্যাকেজের ৫০ বছর পূর্তি উদযাপন করবো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রিয়া

৫ ফেব্রুয়ারি, ২০২২
৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ