Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়ার কল্যাণে আজ আওয়ামী লীগ ক্ষমতায় বরিশালে মীর্জা আব্বাস

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস বলেছেন, ১৯৭৫ সনের ৭ নভেম্বর তৎকালীন সেনা প্রধান জিয়াউর রহমানের নেতৃত্বে বিপ্লব সংঘটিত করে বাকশাল শাসনের বিলোপ করায়ই আওয়ামী লীগ এদেশে রাজনীতি করতে পারছে। আবার ক্ষমতায় আসতে পেরেছে। অকৃতজ্ঞ আওয়ামী লীগ ওই দিনগুলোর কথা ভুলে গিয়ে এখন জিয়া পরিবার ও তার হাতে গড়া বিএনপি ধ্বংস করার ষড়যন্ত্র করছে। দেশে বাকশাল ফিরিয়ে আনার জন্য গণতন্ত্রের প্রবক্তা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা আব্বাস।

শনিবার বরিশাল নগরীর টাউন হল সংলগ্ন বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন করেন মীর্জা আব্বাস। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস। বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মুজিবর রহমান সারোয়ারের সভাপতিত্বে সমাবেশে মীর্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের বন্ধু রাষ্ট্র ভারত এখন পেঁয়াজ দিচ্ছেনা। ফারাক্কার বাঁধ খুলে দিয়ে দেশে বন্যার সৃষ্টি করেছে। ফেনী নদী থেকে পানি নিয়ে যাচ্ছে। সরকার দিশেহারা হয়ে এখন পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে। তাতে কোন দোষ হচ্ছেনা। কিন্তু বিএনপি পাকিস্তান থেকে পেঁয়াজ আনলেই যত দোষ হতো।
সভার সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, সামনে আন্দোলনের দুটি পথ আছে। বেগম খালেদা জিয়ার মুক্তি কিম্বা সরকার পতনের একদফা দাবী। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে আমরা দ্বিতীয়টিই বেছে নেব।

সমাবেশে অন্যান্যেও মধ্যে কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু,আকন কুদ্দুসুর রহমান, বরিশাল জেলা দক্ষিণ সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ, আবুল হোসেন খান, মহানগরের সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, আনোয়ারুল হক তারিন বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীর্জা আব্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ