Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশালে গভীর রাতে সোনারগাঁও টেক্সটাইল মিলে আগুন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৬:৪৪ পিএম

বরিশাল নগরীর রূপাতলী এলাকায় বেসরকারি সোনারগাঁও টেক্সটাইল মিলের তুলার গোডাউনে শুক্রবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মিল কর্তৃপক্ষ জানিয়েছেন। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান।

সোনারগাঁও টেক্সটাইল মিলের কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, রাত দেড়টার দিকে মিলের পেছনের দিকে তুলার গোডাউনে হঠাৎ করেই ধোঁয়া দেখতে পায় তখনকার সিফটে কর্মরত শ্রমিকরা। মুহুর্তের মধ্যেই সেখান থেকে আগুনের লেলিহান শিখা গোডাউনের সর্বত্র এবং পার্শবর্তী মেশিনারীজের কক্ষে ছড়িয়ে পড়ে। তখন শ্রমিকরা তাদের প্রাণ বাঁচাতে হুরোহুরি করে বেরিয়ে আসে।

এদিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান রাত ১টা ৩২ মিনিটে তাদের কাছে আগুন লাগার খবর আসে। দ্রুত ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে দীর্ঘ এক ঘন্টা চোষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তিনি বলেন, যেখনে আগুন লেগেছে, সেখানে তুলার গোডাউন। তার পাশেই বিভিন্ন মেশিনারী ছিল। বড় ধরনের ক্ষয়ক্ষতির আগেই আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে বলে দাবী করা হলেও কিভাবে আগুন লেগেছে সেটা তিনি নিশ্চিত করে বলতে পারেন নি।
তবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেতে পারে। তাছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনও নিশ্চিত হওয়া যায়নি। মহানগর পুলিশের কোতয়ালী থানার ওসি নুরুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন

৩০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ