Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর যুবককে গুলি করে হত্যা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৫:৪৫ পিএম

দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গে আশু আলী খান লিংকন (৩১) নামের এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে সেই দেশি কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ৮টার দিকে ফোর্ডসবার্গে নিজ প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। নিহত আশু আলী খান লিংকন নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর রাজারামপুর গ্রামের খানা পাড়ার আক্তার খানের বাড়ীর দলিলুর রহমান খানের ছেলে। তিন বোন ও দুই ভাইয়ের মধ্যে সবার বড় ছিল লিংকন।

নিহতের পরিবারের বরাত দিয়ে তার চাচা জাফর খান জানান, জীবিকার সন্ধানে প্রায় ১০বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায় লিংকন। পরে জোহানেসবার্গের ফোর্ডসবার্গে ছোট একটি মোবাইল দোকানের ব্যবসা করে সে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম হওয়ায় আফ্রিকা যাওয়ার পর থেকে আর দেশে আসেনি লিংকন। ব্যবসা করে যা পেত তা দিয়ে কোন রকম তাদের সংসার চলতো। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে বাড়ীতে আসার কথা ছিলো তার। শনিবার রাতে একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী লিংকনের দোকানে এসে মালামাল লুট করার সময় সে বাধা দিলে তাকে গুলি করে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লিংকনে মৃত ঘোষণা করেন।

এদিকে, উপার্জনক্ষম একমাত্র সন্তানকে হারিয়ে কাঁদতে কাঁদতে বার বার মুর্চ্ছা যাচ্ছে লিংকনের বাবা দলিলুর রহমান ও মা সেতারা বেগম। লিংকনকে হারিয়ে পরিবারটি এখন নিস্বঃপ্রায়। লিংকনের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবারের সদস্যরা। উল্লেখ্য, গত তিন বছর দক্ষিন আফ্রিকায় চাঁদাবাজ সন্ত্রাসীদের গুলীতে নোয়াখালীর ১৩ জন যুবক নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ আফ্রিকায় নিহত
আরও পড়ুন