Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এনআরসি ইস্যুতে কাউকে পুশ করবে না ভারত -সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৬:১২ পিএম

এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়, এর কারণে বাংলাদেশে তারা কাউকে পুশ করবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আজ রবিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ আয়োজিত ২০১৮-১৯ অর্থবছরের শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। তিনি বলেন, ‘ভারতের সরকার বারবার আমাদেরকে বলেছেন, এনআরসি তাদের অভ্যন্তরীণ সমস্যা। এ নিয়ে তারা কাউকে বাংলাদেশে পুশ করবে না। ভারতের এনআরসি তালিকা থেকে বাদ পড়াদের নিয়ে মাঝে মধ্যে কিছু তথ্য বের হয়। কিন্তু পরবর্তীতে দেখা গেছে এসব তথ্য সঠিক নয়।’ মন্ত্রী আরও বলেন, ‘এনআরসি ইস্যু নিয়ে কিছু ‘‘ফড়িয়া’’ তৎপর রয়েছে। তারা মানুষকে বোঝানোর চেষ্টা করে বাংলাদেশে গেলে বিনা টাকায় থাকা-খাওয়ার ব্যবস্থা মিলবে। শান্তিতে থাকতে পারবে। এরকম প্রবঞ্চনা দিয়ে তারা মানুষকে নিয়ে আসে। কিন্তু আমরা কখনো এসব লোকদের আমাদের দেশে ঢুকতে দেই না।’ বৃত্তি প্রদান অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী মো. এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ড. আহমেদ আল কবীর প্রমুখ।



 

Show all comments
  • ahammad ২৪ নভেম্বর, ২০১৯, ৬:২৮ পিএম says : 0
    জনাব,এপয্যন্ত প্রশাসন ২১৭ জনকে গ্রেপতার করেছে। আর এলাকাবাসী বলতেছে অগনিত পুস হয়ে গিয়াছে। তারপরও আপনাদের ছাপা বাজি বন্দ হচ্ছেনা কেন ?? রোহিঙ্গার মত এগারলাখ একএে আসলে মনে স্বিকার করবেন হয়ত অনিচ্ছা কৃত???
    Total Reply(1) Reply
    • oti_shadharon ২৪ নভেম্বর, ২০১৯, ৮:৫৪ পিএম says : 4
      দাদা চড় দেয়া শুরু করেছেন, আর মন্ত্রী সাহেবের ভাবখানা এই যে, দাদা গালে হাত বুলিয়ে আদর করছেন।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ