Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

প্রথম দিনে উপচে পড়া ভিড়

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঈদে ঘরমুখী যাত্রীদের জন্য ট্রেনের অগ্রীম টিকেট বিক্রি শুরু হয়েছে । গতকাল বুধবার সকাল ৮টা থেকে কমলাপুর রেল স্টেশনে টিকিট বিক্রি শুরু হয়। টিকিট কিনতে অনেকে আগের দিন রাত থেকেই লাইনে দাঁড়িয়ে ছিলেন।
গতকাল বিক্রি হয়েছে ১ জুলাইয়ের টিকিট। আজ বৃহস্পতিবার বিক্রি হবে ২ জুলাইয়ের টিকিট। আর ২৪, ২৫ ও ২৬ জুন বিক্রি হবে যথাক্রমে ৩, ৪ ও ৫ জুলাইয়ের টিকিট। এবার ঈদযাত্রার ১০ দিন আগে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, এবারও টিকেট কালোবাজারিরোধে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে টিকেট কাউন্টারগুলো। গতকাল কমলাপুর রেল স্টেশনে গিয়ে দেখা গেছে বিপুল সংখ্যক মানুষের ভিড়। টিকিটের জন্য সবাই লাইন ধরে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই মঙ্গলবার ইফতারের আগে কমলাপুরে এসেছেন। টিকিট যাতে কোনভাবেই হাতছাড়া না হয় সেজন্য তারা সারা রাত স্টেশনে কাটিয়েছেন। স্টেশনে টিকিট বিক্রির শৃঙ্খলা রক্ষায় রেলের নিরাপত্তাকর্মীদের সঙ্গে পুলিশ-র‌্যাবও রয়েছে। কমলাপুর জিআরপি থানার ওসি আব্দুল মজিদ বলেন, টিকিট কালোবাজারিসহ অনিয়ম ঠেকাতে জিআরপির ১২০ জন সদস্য কাজ করছে। প্রথমদিন কালোবাজারি সন্দেহে আট থেকে ১০ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।
কমলাপুর রেল স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, টিকিট কালোবাজারি শনাক্ত ও স্বচ্ছতা বজায় রাখতে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। সেই সঙ্গে ঈদ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেয়া বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়ন রেল ভবনের কন্ট্রোলরুম থেকেও নজরদারি করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম দিনে উপচে পড়া ভিড়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ