Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে বিরোধপূর্ণ জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত ৮

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৬:১৭ পিএম

গফরগাঁও উপজেলার পাগলা থানার দীর্ঘ কালের বিরোধপূর্ণ জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। আহতদের সকলকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার সকালে উপজেলার ৯নং পাঁচবাগ ইউনিয়নের দক্ষিণ লামকাইন গ্রামে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে , উপজেলার পাগলা থানার দক্ষিণ লামকাইন গ্রামের তিন একর জমি নিয়ে স্থানীয় নিজাম উদ্দিন গং ও আবু সাঈদ গংয়ের মধ্যে স্বাধীনতার পূর্ব থেকেই বিরোধ চলে আসছিল। এই বিরোধকে কেন্দ্র করে বহুবার সংঘর্ষ এবং স্বাধিনতার আগে-পরে চাঁন মিয়া ও মহর আলী নামে দুইজন খুন হয়েছেন। চলতি মৌসুমে বিরোধপূর্ণ ওই জমিতে আবু সাঈদ গং ধান চাষ করেন। রবিবার সকাল ৭ টার দিকে প্রতিপক্ষের লোকজন ধান কাটতে এলে দুই পক্ষের মধ্যে সশস্ত্র সংঘর্ষ বেধে যায়। এতে দেশীয় অস্ত্রের আঘাতে নিজাম উদ্দিন(৫৪), সফা মিয়া(৫৩), তপন মিয়া(৪২), সাহাব উদ্দিন(৫১), সজিব, জুলমত আলী(৬২), রিপন মিয়া(৩২) গুরুতর আহত হন। পরে প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও কিশোরগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। স্থানীয় ইউপি সদস্য মাহমুদ হাসান রোমেন বলেন, এই জমি নিয়ে স্বাধিনতার আগে-পরে দুই পক্ষের মধ্যে বিরোধের জের ধরে দুইটি হত্যাকান্ডসহ অসংখ্যবার সংঘর্ষ হয়েছে। কিন্তু বিরোধ অমীমাংসিত রয়ে গেছে।
পাগলা থানার অফিসার ইনচার্জ শাহিনুজ্জামান খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অফিসার পাঠিয়েছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ