Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নিবেদিত কর্মী রিজভী হাওলাদারের প্রতি শ্রদ্ধা জানালো বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৮:২৫ পিএম

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি সমর্থক রিজভী হাওলাদারের মৃত্যুর সংবাদের কথা তুলে ধরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি বক্তব্যের শুরুতে অত্যন্ত নিবেদিত প্রাণ কর্মী তিনি এই অফিসে সারাক্ষন থাকতেন এবং দেশনেত্রীর মুক্তি চাইতেন, গণতন্ত্রের মুক্তি চাইতেন, নেত্রীর জন্য অফিসের নিচতলায় অনশনও করেছেন- আমাদের সেই রিজভী হাওলাদার ভাই গতকাল (শনিবার রাত) ইন্তেকাল করেছেন।

এই দীর্ঘ সময় তিনি এখানে এসেছেন, প্রত্যেকদিন আমরা তাকে দেখেছি তার বুকের মধ্যে একটি প্ল্যাকার্ড লাগিয়ে আছেন- ‘গণতন্ত্রের মায়ের মুক্তি চাই। এই মানুষটির প্রতি আমরা শ্রদ্ধা নিবেদন করছি, তার রুহের মাগফেরাত কামনা করছি। পরম আল্লাহ‘তালার কাছে এই দোয়া করছি- তিনি যেন তাকে বেহেস্তবাসী করেন। এ সময়ে গোটা সমাবেশ পিতপতন নিরবতায় তার প্রতি শ্রদ্ধা জানায়।

শনিবার রাত সাড়ে ১০টায় বিএনপি অফিসের নিচে হঠাত অসুস্থ হয়ে মারা যান রিজভী। রাতে কার্যালয়ের সামনে তা নামাজে জানাজা শেষে সড়ক পথে পটুয়াখালীতে নিজের বাড়িতে নিয়ে মরদেহ দাফন করা হয়। গত বছরের ফেব্রুয়ারিতে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর এই রিজভী হাওলাদার কাফনের কাপড় পড়ে বিভিন্ন সভা-সমাবেশে খালেদা জিয়ার মুক্তির দাবি জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধা নিবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ