Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুষের টাকা ফেরত দিলেন অভিযুক্ত কর্মকর্তা

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার জহির উদ্দিন বাবরের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগে গঠিত তদন্ত কমিটি তদন্ত না করে ভুক্তভোগীদের নিয়ে সভা করে ঘুষের টাকা ফেরত দিয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন ভুক্তভোগী সাবেক সেনা সদস্য মো. হোসেন।
জানা যায়, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ম্যানেজার জহির উদ্দিন বাবরের বিরুদ্ধে ঋণ দিতে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদের নির্দেশে তিন সদস্য ১টি তদন্ত কমিটি গঠিত হয়। ব্যাংকের কুমিল্লা অঞ্চলের অডিট অফিসার এসএম ইকবাল হোসেনের নেতৃত্বে অপর দুই সদস্য হলেন আবুল কালাম আজাদ ও সাইফুল ইসলাম মিলন। তদন্ত কমিটি গত মঙ্গলবার ব্যাংকের চৌদ্দগ্রাম শাখায় ভুক্তভোগী ও অভিযুক্ত ব্যাংক ম্যানেজারের উপস্থিতিতে তদন্ত করার কথা থাকলেও রহস্যজনক কারণে তদন্ত কমিটির প্রধান এসএম ইকবাল হোসেন তদন্ত না করেই ভুক্তভোগীদের নিয়ে একটি সভা করে। সভায় ভুক্তভোগী সাবেক সেনা সদস্য মো. হোসেন ব্যাংক ম্যানেজার জহির উদ্দিন বাবরকে ৭৫ হাজার টাকা ঘুষ দিয়েছে মর্মে প্রমাণিত হলে তাৎক্ষণিক সেখানে মো. হোসেনকে জহির উদ্দিন বাবর ৩০ হাজার টাকা ফেরত দিয়ে বাকি ৪৫ হাজার টাকা ক্ষমা চেয়ে পার পেয়ে যান। এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান অডিটার অফিসার এস এম ইকবাল হোসেন গতকাল রোববার বলেন, আমরা বিষয়গুলো তদন্ত করে দেখেছি। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা থাকায় বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। অন্যদিকে ব্যাংক ম্যানেজার জহির উদ্দিন বাবরের বিরুদ্ধে তদন্ত হচ্ছে শুনে অনেক ভুক্তভোগী গ্রাহক তদন্ত কমিটির নিকট সরাসরি অভিযোগ দায়ের করার চেষ্টা করলে রহস্যজনক কারণে কমিটি তা আমলে না নেয়ায় জনমনে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ