Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

পেঁয়াজের দাম ফের বাড়ল

রাজশাহীতে পুলিশ প্রহরায় টিসিবির পেঁয়াজ বিক্রি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

এক দিনের ব্যবধানে রাজশাহীর বাজারে দেশি পেঁয়াজের দাম কেজি প্রতি ৪০ টাকা বেড়ে দুশো বিশ টাকায় উঠেছে। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ক্রেতারা। গত শনিবার একই পেঁয়াজ একশো আশি টাকা কেজি বিক্রি হলেও গতকাল তা ওঠে দুশো বিশে। কেন এমন দাম বৃদ্ধি তা কেউ বলতে পারেনি। খুচরো ব্যবসায়ীরা দুষছেন পাইকারী ব্যবসায়ীদের। রাজশাহীর পেঁয়াজ আদা রসুন মশলার বাজার তিন চারজনের হাতে জিম্মী। এরাই বছরের পর বছর ধরে একচেটিয়া ব্যবসা করে আসছে। কিছুদিন আগে ভ্রাম্যমান আদালত একজনকে তিনশো বস্তা পেঁয়াজসহ আটকও করে। দেড়শো টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করবেনা এমন প্রতিশ্রুতিতে ছাড়া পায়। দু’একদিন পেঁয়াজের দাম কম থাকার পর আবার বাড়তে শুরু করেছে।

এদিকে রাজশাহী মহানগরে পুলিশ পাহারায় খোলাবাজারে গতকাল থেকে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মহানগরের পাঁচটি পয়েন্টে নির্ধারিত ডিলারের মাধ্যমে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনছেন ভোক্তারা।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, শনিবার ঢাকা থেকে ট্রাকবোঝাই পেঁয়াজ আসতে দেরি হয়। তাই গতকাল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ