Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোমিওপ্যাথিক শিক্ষক চিকিৎসক ও ছাত্র-ছাত্রীদের মানববন্ধন

আট দফা দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ডি এইচ এম এস সনদ প্রাপ্ত চিকিৎসকদের পূর্বের ন্যায় প্রাস্তাবিত আইনে উচ্চতর ডিগ্রি, বি এইচ এম এস অর্জনের সুযোগ দেয়ার দাবিসহ আট দফা দাবিতে মানববন্ধন করেছে ডি এইচ এম এস ডক্টরস এসোসিয়েশন ও হোমিওপ্যাথিক শিক্ষক সমিতি, বাংলাদেশ নামের দুটি সংগঠন। গতকাল রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ডি এইচ এম এস ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. শেখ মোহাম্মদ ইফতেখার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনের বক্তারা সাংবাদিকদের অনুরোধ করে বলেন, বাংলাদেশে হোমিও সমাজ আজ ঐক্যবদ্ধ, আপনাদের সকলের সর্বাত্বক সহযোগিতা ছাড়া আমাদের দাবীসমূহ বাস্তবায়ন সম্ভব নয়। তাই আপনাদের কাছে লক্ষ হোমিওপ্যাথিক চিকিৎসক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের পাক্ষ থেকে নিবেদন, আত্মমানবতার সেবায় আপনারা আমাদের পাশে দাঁড়াবেন। এবং আমাদের দাবীসমূহ বাস্তবায়নের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণের জন্য সহযোগিতা করবেন।

তাদের ঘোষিত দাবীসমূহ হলো, ডি এইচ এম এস সনদ প্রাপ্ত চিকিৎসকদের পূর্বের ন্যায় প্রাস্তাবিত আইনে উচ্চতর ডিগ্রি, বি এইচ এম এস অর্জনের সুযোগ। বাংলাদেশ হোমিওপথক বোর্ডে কর্তৃক স্বাস্থ্য মন্ত্রণালয়ে ধারা উপ-ধারাসমূহ আন্তর্ভুক্ত করা। ডি এইচ এম এস চিকিৎসকদের সহকারী মেডিকেল অফিসার হিসেবে নিয়োগের সুযোগ আইনে অন্তর্ভুক্ত থাকা। ১৯৮৩ এর অর্ডিনেন্স ও ১৯৮৫ এর রেগুলেশনের ডি এইচ এস এম চিকিৎসক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উচ্চতর শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার বিধি বিধান ও প্রবিধানে যে সুযোগ সুবিধা প্রদত্ত আছে কোন অবস্থাতেই নতুন আইনে বাদ না দেয়ার দাবি।



 

Show all comments
  • taijul Islam ২৫ নভেম্বর, ২০১৯, ৯:১৫ এএম says : 0
    Well done....Plz go Ahed..
    Total Reply(0) Reply
  • মো:আবুল হাসনাত ১২ জুন, ২০২১, ১১:৩৬ এএম says : 0
    উপরের বিষয়ে আমি ঐকমত পোষণ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ