Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে এখন পুরোপুরি বৃহত্তর কারাগার বানানো হয়েছে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৮:২৫ পিএম

‘নির্যাতন নিপীড়নের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে বর্তমান শাসকগোষ্ঠী ভয়ঙ্কর দুঃশাসন কায়েম রেখেছে। দেশকে এখন পুরোপুরি বৃহত্তর কারাগার বানানো হয়েছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন চালানো হচ্ছে। তারা বিএনপিকে ধ্বংস করে প্রতিবাদী আওয়াজকে নিস্তব্ধ করতে চায়, যাতে অপশাসন দীর্ঘায়িত হয়।’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেছেন।

ফখরুল বলেন, হত্যা-বিচারবহির্ভূত হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও কারারুদ্ধ করার মাধ্যমে দমন-পীড়ন চালিয়ে দেশের বৃহত্তম বিরোধী দল বিএনপিকে নিশ্চিহ্ন করার আকাঙ্ক্ষা এ দেশের গণতন্ত্রমনা ও স্বাধীনতাকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবে না। জনগণ এখন ঐক্যবদ্ধ, যে কোনো মুহুর্তে জনগণের প্রবল স্রোত সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবেই।

বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদে আজ সোমবার এক বিবৃতিতে তিনি এসব বলেন।

বিএনপির সিনিয়র এই নেতা আরও বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেফতার করা হচ্ছে। সরকার বিএনপির নেতাকর্মীদের আটক করে জেলখানা পূর্ণ করছে। আইন-আদালতেও কোনো প্রতিকার পাওয়া যায় না। আইন-আদালতকে কব্জায় নিয়ে বিএনপি নেতাকর্মীদের সুবিচার থেকে বঞ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, নাশকতা মামলায় হেলাল আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।
খালেদা জিয়া রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত আদালতে হাজিরা দিতে যাওয়া পথে বিএনপির নেতাকর্মীদের সেখানে নাশকতা চালানোর অভিযোগে ২০১৪ সালের ২৪ ডিসেম্বর চকবাজার থানায় মামলাটি দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ