Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনিংস ব্যবধানে ইংল্যান্ডের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ম্যাচ বাঁচাতে কঠিন লড়াই করতে হতো জো রুট-জস বাটলারদের। তবে নিল ওয়েগনারের দুরন্ত বোলিংয়ের সামনে সেভাবে দাঁড়াতে পারলেন না কোনো ইংলিশ ব্যাটসম্যান। চা বিরতির পর সফরকারীদের গুটিয়ে দিয়ে মাউন্ট মঙ্গানুই টেস্টে গতকাল ইনিংস ও ৬৫ রানে জয় তুলে নিল নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৫৫ রান নিয়ে সোমবার মাউন্ট মঙ্গানুইয়ে পঞ্চম দিন শুরু করে ইংল্যান্ড। সকালে সাবধানী শুরুর পর বিদায় নেন রুট। ৫১ বলে ১১ রান করে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে টম ল্যাথামের হাতে ধরা পড়েন ইংলিশ অধিনায়ক।

প্রথম সেশনের বাকিটা সময়ে আর কোনো বিপদ ঘটতে দেননি জো ডেনলি ও বেন স্টোকস। লাঞ্চের পর টিম সাউদির অফ-স্ট্যাম্পের বাইরের বল উইকেটে টেনে এনে বোল্ড হয়ে যান স্টোকস। এরপর পাঁচ ওভারের মধ্যে তিন উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের কাজ প্রায় অসম্ভব করে তোলেন ওয়েগনার। সর্বোচ্চ ৩৫ রান করা ডেনলিকে ফেরান রিভিউ নিয়ে। নিজের পরের ওভারে অলি পোপকেও ফিরিয়ে দেন বাঁহাতি এই পেসার। রানের খাতাই খুলতে পারেননি কিপার-ব্যাটসম্যান জস বাটলার। নবম উইকেটে ৫৯ রানের জুটিতে প্রতিরোধ গড়েন স্যাম কারান ও জোফরা আর্চার। ৩০ রান করা আর্চারকে ফিরিয়ে এই জুটিও ভাঙেন ওয়েগনার। পরের বলেই স্টুয়ার্ট ব্রডকে তুলে নিয়ে ইংলিশদের গুটিয়ে দেন টেস্টে অষ্টমবারের মতো ৫ উইকেট নেওয়া এই পেসার।

এই ম্যাচে ৪৪ রানে ৫ উইকেট নিয়ে ওয়েগনারই স্বাগতিকদের সেরা বোলার। ৫৩ রানে ৩ উইকেট নেন স্যান্টনার। আর রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে ম্যাচ সেরা হয়েছেন কিউই কিপার-ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ২৮ নভেম্বর হ্যামিল্টনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস: ৩৫৩ ও ২য় ইনিংস: (চতুর্থ দিন ৫৫/৩) ৯৬.২ ওভারে ১৯৭/১০ (বার্নস ৩১, ডেনলি ৩৫, রুট ১১, স্টোকস ২৮, কারান ২৯*, আর্চার ৩০, ব্রড ০; সাউদি ১/৬০, ডি গ্র্যান্ডহোম ১/১৫, স্যান্টনার ৩/৫৩, ওয়েগনার ৫/৪৪)
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৬১৫/৯ ডি.
ফল : নিউজিল্যান্ড ইনিংস ও ৬৫ রানে জয়ী
সিরিজ : নিউজিল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে
ম্যাচসেরা : বিজে ওয়াটলিং

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ