Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঢাবির সমাবর্তন উপলক্ষ্যে সমন্বয় সভা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন উপলক্ষ্যে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ভিসি কার্যালয় সংলগ্ন প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়। সভায় প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামাল উদ্দীন, সমাবর্তনের নির্বাহী কমিটি, ব্যবস্থাপনা কমিটি এবং ২৬টি উপ-কমিটির আহŸায়ক ও সদস্য-সচিবগণ উপস্থিত ছিলেন। বিশ^বিদ্যালয় জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় সমাবর্তন উপলক্ষ্যে গঠিত সকল কমিটির কার্যক্রমের অগ্রগতি ও প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সমাবর্তনের সার্বিক অগ্রগতিতে ভিসি সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি ৫২-তম সমাবর্তন বর্ণাঢ্যভাবে আয়োজনের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত সকলকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য আহŸান জানান।

চলতি বছরের আগামী ৯ ডিসেম্বর সোমবার ঢাবির ৫২-তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদের সভাপতিত্বে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চ-এর পরিচালক এবং নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী প্রফেসর ড. তাকাকি কাজিতা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সমাবর্তন অনুষ্ঠানে তাঁকে সম্মানসূচক ‘ডক্টর অব সায়েন্স’ ডিগ্রি প্রদান করার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন