Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

বাবরি মসজিদ রায়ের পুনর্বিবেচনার আবেদন জানাবে না সুন্নি ওয়াকফ বোর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৪:৩২ পিএম

ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায়ের পুনর্বিবেচনা নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করল উত্তর প্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড। আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) বোর্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করা হবে না।
সুন্নি ওয়াকফ বোর্ডের পক্ষে আব্দুর রাজ্জাক সংবাদমাধ্যমে জানান, বোর্ডের ৭ সদস্যের মধ্যে ৬ জন রায় পুনর্বিবেচনার বিরুদ্ধেই রায় দিয়েছেন। অধিকাংশেরই মত, অযোধ্যা মামলার রায়ের বিরুদ্ধে আবেদন করা ঠিক হবে না।
এদিকে, মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করা হবে কিনা তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এনিয়ে আরও একটি বৈঠক হবে।
প্রসঙ্গত, বাবরি মসজিদ মামলার রায়ের পরই সুপ্রিম কোর্টে রায় পুনর্বিবেচনা করা হবে বলে ঘোষণা করে অল ইন্ডিয়া মুসলিম পার্সোন্যাল ‘ল বোর্ড। সংগঠনের পক্ষ থেকে জাফরইয়াব জিলানি গত ১৭ নভেম্বর বলেন, মসজিদ তৈরির জন্য সুপ্রিম কোর্ট যে ৫ একর জমি দিয়েছে তা গ্রহণযোগ্য নয়। শরিয়ত অনুযায়ী অন্যের জমিতে মসজিদ নির্মাণ করা যায় না।
গত ৯ নভেম্বর বাবরি মসজিদ মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। ওই রায়ে অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি দিয়ে দেওয়া হিন্দু পক্ষকে। অন্যদিকে, অযোধ্যাতেই মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি দেওয়া হয় সুন্নি ওয়াকফ বোর্ডকে। সূত্র: জি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবরি মসজিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ