Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুই শিফ্ট চালুর প্রতিবাদে ভিকারুননিসার ছাত্রীদের সড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুই শিফট্ চালু করার প্রতিবাদে রাজধানীর বেইলি রোডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার এ শিক্ষা প্রতিষ্ঠানটির বেশ কিছু শিক্ষার্থী প্রধান ক্যাম্পাসের ১ নম্বর ফটকের বিপরীতে সড়কে অবস্থান করে।
জানা গেছে, বুধবার ছিল কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ফলাফল প্রকাশের দিন। বেলা ১১টার দিকে ফল আনতে গিয়ে তারা জানতে পারেন, কলেজ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১০ জুলাই থেকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দ্বিতীয় বর্ষের বিজ্ঞান শাখা এবং সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত প্রথম বর্ষের সব শাখা ও দ্বিতীয় বর্ষের মানবিক ও বাণিজ্য শাখার ক্লাস হবে। এরপর থেকেই বিক্ষোভ শুরু করেন কলেজের দ্বিতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, কোনো ধরনের ঘোষণা বা নোটিশ না দিয়ে আকস্মিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের দাবি এখানে আমরা যারা পড়াশোনা করছি, তারা ঢাকার বিভিন্ন এলাকা থেকে আসি। কেউ খিলক্ষেত, কেউ কুড়িল এমনকি উত্তরা থেকেও আসে অনেকে। এখন শিফট্ চেঞ্জ করা হলে বাসায় যাবো কখন?
সড়কে অবস্থানকারী শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে সেøাগান দিচ্ছেন। বিকালে ক্লাস শেষে নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে প্ল্যাকার্ডও হাতে রয়েছে তাদের।
এ বিষয়ে কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক বদরুল আলম ফারুক সাংবাদিকদের বলেন, ২০১৫ সালে গভর্নিং বডি সিদ্ধান্ত নিয়েছিল দুই শিফট্ চালু করার। স্টুডেন্টদের রুমের সঙ্কটের কারণেই দুই শিফট্ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু গতবছর এই শিক্ষার্থীরা যখন ভর্তি হয়েছিল, তখন এই সম্পর্কে তাদের কিছু বলা হয়নি।
রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) আলতাফ হোসেন জানান, ভিকারুননিসায় ডে-শিফট্ চালুর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়কে অবস্থান করছে। শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে উঠিয়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই শিফ্ট চালুর প্রতিবাদে ভিকারুননিসার ছাত্রীদের সড়ক অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ