Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

যাকাত আল্লাহ্ নির্দেশিত গরিবের প্রাপ্য অধিকার -সৈয়দ সাইফুদ্দীন আহমদ

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাইজভা-ার দরবারের সাজ্জাদানশীন ও আন্জুমান কেন্দ্রীয় সভাপতি শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, যাকাত প্রদান করা কারো প্রতি কোনো প্রকার দয়া বা অনুগ্রহ নয়; এটা আল্লাহ নির্দেশিত গরিবের প্রাপ্য অধিকার। গত মঙ্গলবার আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা-ারীয়া সংযুক্ত আরব-আমিরাত কমিটির উদ্যোগে ডেরা দুবাইর একটি হোটেলে মাওলা আলী (রাদ্বি.)’র ওফাত দিবস শাহ্সূফী সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)’র চন্দ্র বার্ষিকী ওরশ, যাকাত ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, সৈয়দ মইনুদ্দীন আহমদ ছিলেন বিশ্ব আধ্যাত্মিক সাধকদের চিন্তা-চেতনার সমন্বয়কারী মানব কল্যাণে অকুতোভয় বীর সিপাহ্সালার ও সাম্প্রদায়িক সম্প্রীতির মূর্ত প্রতীক। জাতি ধর্ম নির্বিশেষে সবারই আস্থাভাজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব। আন্জুমান আল-আইন শাখার উপদেষ্টা মুহাম্মদ জাবেদুল আলম জাফরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্জুমান শারজা শাখার সভাপতি খলিফা মুহাম্মদ আফতাব উদ্দিন ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন ইউএইর আহলে সুন্নত ওয়াল জামাতের সভাপতি ও চট্টগ্রাম সমিতির সহ-সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরী, আন্জুমান আল-আইন শাখার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী খলিফা মুহাম্মদ ওসমান আলী, লেওয়া শাখার সভাপতি খলিফা রুহুল আমিন পাখি, আজমান শাখার সভাপতি খলিফা মুহাম্মদ আব্দুল কুদ্দুস, ইউএই কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি খলিফা মুহাম্মদ জানে আলম দুলাল, বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ শরিফ তালুকদার। প্রধান আলোচক ছিলেন, হযরত মাওলানা মুফতী সেলিম উদ্দিন সিদ্দিকী।

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ