Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সমাজ সুশৃঙ্খলভাবে পরিচালনায় অনেক বড় দায়িত্ব রয়েছে সাংবাদিকদের: জ্বালানি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৮:৪৪ পিএম

‘আপনারা সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা বলার সাহস রাখবেন। সমাজ সুশৃঙ্খলভাবে পরিচালনায় অনেক বড় দায়িত্ব রয়েছে সাংবাদিকদের ওপর। সাংবাদিকদের লেখনী মানুষকে অসম্ভবকে সম্ভব করতে সাহস জোগায়।’- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেছেন।

মঙ্গলবার (২৬ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্মিত ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, সাংবাদিকদের নিজের এবং আশেপাশের পরিবেশ উন্নত করতে সচেষ্ট থাকা আবশ্যক।

মন্ত্রী বলেন, জনগণকে উৎসাহিত করতে ন্যায়নিষ্ঠ সংবাদ পরিবেশন করা উচিত। সৎ ও নির্ভিক সাংবাদিকতা জনবান্ধব হয়। দেশের স্বার্থে, জনগণের উন্নয়নে, মানুষের কল্যাণে সাংবাদিকদেরও ঐক্যবদ্ধ থেকে পেশাগত দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী সারাদেশ আলোকিত করার পাশাপাশি সাংবাদিকদের আলোকিত করলেন। তিনি এসময় ডিআরইউতে ডিজিটাল লাইব্রেরি স্থাপন করার প্রতিশ্রুতি দেন।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের সঞ্চালনায় ও সংগঠনটির সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ ও প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মো. আশরাফুল আলম খোকন বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, হামিদ কনস্ট্রাকশন লিমিটেডের সৌজন্যে ডিআরইউ’র নতুন ভবনটি নির্মাণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ