Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

‘ঢাকা দক্ষিণকে অভিজাত এলাকা করা হবে’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ঢাকা মহানগরীর দক্ষিণ এলাকাকে অভিজাত এলাকায় রূপান্তর করা হবে। এই এলাকা এমনভাবে গড়ে তোলা হবেÑ যেন গুলশান-বনানীসহ অভিজাত এলাকার মানুষরা এখানে চা কফি খেতে আসেন। গতকাল মঙ্গলবার প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ) বাসাবো কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।
অনুষ্ঠানে স্থানীয় এমপি সাবের হোসেন চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি চিত্তরঞ্জন দাস ও প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সাঈদ খোকন বলেন, করপোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ এক সময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছিল। সন্ধ্যায় মা বোনেরা এসব জায়গার সামনে দিয়ে চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন। আমি দায়িত্ব নিয়ে অবৈধ দখলে থাকা এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে শিশু, নারী, পুরুষ বৃদ্ধা সকলের ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে ‘জল সবুজে ঢাকা’ প্রকল্প গ্রহণ করি। পরবর্তীতে অভিজ্ঞ শতাধিক প্রকৌশলীদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে বিশ্ব মানের করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক কর্মকা-ের মধ্য দিয়ে যুব সমাজের মানসিক কল্যাণ ও বিকাশে বাসাবো তরুণ সংঘের অত্যাধুনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজেরও উদ্বোধন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ