Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

হোমিওপ্যাথিক কলেজে ডিগ্রি কোর্স চালু হবে

ভবন উদ্বোধনকালে মেয়র নাছির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের নবনির্মিত ছয় তলা ভবনের উদ্বোধন করা হয়েছে। গতকাল (মঙ্গলবার) নগরীর ফিরিঙ্গিবাজারে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন নবনির্মিত হোমিওপ্যাথিক কলেজ ভবনের ফলক উন্মোচন করেন। চসিকের নিজস্ব অর্থায়নে প্রস্তাবিত ১০ তলা ভবনের ছয় তলা ভবনটি নির্মাণে চসিকের দুই কোটি ৩৬ লাখ ২৫ হাজার টাকা ব্যয় হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির বলেন, এ কলেজ থেকে প্রতি বছর ডিএইচএমএস কোর্স সম্পন্নকারী চিকিৎসকগণ দেশের প্রত্যন্ত অঞ্চলে আর্তপীড়িতদের সুলভ ও মানসম্পন্ন চিকিৎসা সেবা প্রদান করে দেশের হোমিও চিকিৎসা ব্যবস্থায় অনন্য ভূমিকা পালন করছে। মেয়র এ কলেজে ডিগ্রি কোর্স চালুর ঘোষণা দেন।

ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের রেজিস্ট্রার ডা. জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিনিয়র সাংবাদিক মো. ইস্কান্দর আলী চৌধুরী, বাইশ মহল্লা কমিটির সাধারণ সম্পাদক মকসুদ আহমদ সর্দ্দার, কলেজ প্রতিষ্ঠাতার বড় মেয়ে ও সাবেক হোমিও বোর্ড সদস্য অধ্যাপিকা ডা. খুরশীদ জাহান বেগম, অধ্যক্ষ ডা. আবদুল করিম, ডা. আতাহার আলী, ডা. মো. কায়েম উদ্দিন, ডা. সালেহ আহমেদ সুলেমান প্রমুখ।
ফ্লাইওভার ল্যান্ডিং স্থান পরিদর্শন

পতেঙ্গার ভিআইপি রোডের ফ্লাইওভারের ল্যান্ডিং স্থান গতকাল পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। পরিদর্শনকালে সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস এলিভেটেড এক্সপ্রেসওয়ের নকশার বিবরণ সিটি মেয়রকে অবহিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ