Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমানবন্দর উন্নয়ন অঙ্গাঙ্গিভাবে জড়িত -মেনন

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমানবন্দরের উন্নয়ন অঙ্গাঙ্গিভাবে জড়িত। মানুষের চাহিদা পূরণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে আমদানি-রফতানির বিকল্প নেই। আর এসব কার্যক্রমের বিশাল একটি অংশ বিন্দরবন্দর দিয়ে সম্পন্ন হয়। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল বাংলাদেশের পোশাক প্রস্তুতকারী ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সহযোগিতায় নির্মিত কার্গো-শেডের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, সময়ের প্রয়োজনে আমাদের রফতানি ও আমদানির পরিমাণ দিন দিন দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। আমদানি-রফতানি পণ্যসমূহের যথাযথ বিন্যাস এবং সঠিক সময়ে শিপমেন্ট ও ডেলিভারি প্রদানে অবকাঠামোগত সহযোগতিা প্রদানে সংশ্লিষ্ট ট্রেডবডিসমূহকেও এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, এ সংকট নিরসনে নতুন কার্গো শেড নির্মাণ অপরিহার্য হয়ে পড়েছিল। নতুন নির্মিত কার্গো শেড বিমানবন্দরের কার্যক্রমকে গতিশীল করবে। এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, অতিরিক্ত সচিব আবুল হাসনাত জিয়াউল হক, বিমানের এমডি মোসাদ্দিক আহমেদ, সিভিল এভিয়েশনের মেম্বর অপারেশন মোস্তাফিজুর রহমান, বিমানবন্দরের পরিচালক জাকির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ