Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে র‌্যাব কর্তৃক হেরোইন সহ ১ নারী মাদক ব্যবসায়ী আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ২:৪৪ পিএম

বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত গাঁজা, ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিল, হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্যের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন ট্রেন স্টেশন রোড এলাকায় দীর্ঘদিন যাবৎ কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদক দ্রব্য হেরোইন ক্রয়-বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। তদ্প্রেক্ষিতে অদ্য ২৭/১১/২০১৯ইং তারিখ সকালে গোপন উৎস থেকে তথ্য পাওয়া যায় যে, রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন স্টেশন রোডস্থ জনৈকা শাহানাজ বেগমের ভাড়া বাড়িতে মাদকদ্রব্য হেরোইন ক্রয়-বিক্রয় হচ্ছে। তদ্প্রেক্ষিতে ২৭/১১/২০১৯ইং ইং তারিখ ১৭.২৫ ঘটিকার সময় সিপিসি-২, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত বাড়ি হতে মাদক ব্যবসায়ী আসামী ১। শাহানাজ বেগম (৩৮), পিতা- মৃত মুরাদ শেখ, সাং- ছোট আচড়া, থানা- বেনাপোল পোর্ট, জেলা- যশোর, স্বামী- সুবাহান শেখ, সাং- পোড়াভিটা (উত্তর দৌলতদিয়া), থানা- গোয়ালন্দঘাট, জেলা- রাজবাড়ীকে আটক করে। এ সময় আটককৃত আসামীর হেফাজতে থাকা ১৭৪ (একশত চুয়াত্তর) পুরিয়া (১০ গ্রাম) হেরোইন, মাদক বিক্রয়ের নগদ ৮,০০০/- টাকা ও সিমকার্ড সহ একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক দ্রব্য হেরোইন নিজ হেফাজতে রেখে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানা সহ রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রিয় করে থাকে।
উদ্ধারকৃত হেরোইন (মাদক) ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানায় হস্তান্ত করে আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটা মামলা প্রক্রিয়াধীন আছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ