Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিলেটে পরিবহণ ধর্মঘট স্থগিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৪:৫৮ পিএম

সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ ও সিলেট-গোয়াইনঘাট সড়কে বিআরটিসি বাস বন্ধের দাবিতে বৃহস্পতিবার থেকে সিলেট জেলার সকল সড়কে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সাথে বৈঠক শেষে মালিক-শ্রমিকরা এ ঘোষণা দেন। বৈঠকে সিলেট-৪ আসনের সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে আলোচনা করে সমস্যা সমাধানে এক সপ্তাহ সময় নিয়েছেন জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

জানা যায়, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ ও সিলেট-গোয়াইনঘাট সড়কে বিআরটিসি বাস চলাচলের প্রতিবাদে গত ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর ধর্মঘট পালন করেন সিলেট-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ-গোয়াইনঘাট-হাদারপার বাস মালিক সমিতি। ২১ নভেম্বর তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে দাবি আদায়ে ২৭ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন। নির্ধারিত সময়ের মধ্যে বিআরটিসি বাস চলাচল বন্ধ না হলে ২৮ নভেম্বর থেকে সিলেট জেলার সকল সড়কে পরিবহন ধর্মঘটের হুমকি দেন তারা। সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ-গোয়াইনঘাট মালিক সমিতির সভাপতি রিমাদ আহমদ রুবেল জানান, পরিবহন মালিক-শ্রমিকদের এই স্মারকলিপির প্রেক্ষিতে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠক অনুষ্টিত হয়। বৈঠকে জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, বিআরটিসি ও পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ঘন্টাব্যাপী বৈঠক শেষে জেলা প্রশাসক বিষয়টি নিয়ে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে আলোচনা করার আশ্বাস দেন। তিনি বৃহস্পতিবার থেকে মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট আগামী এক সপ্তাহের জন্য স্থগিত রাখার অনুরোধ জানান। জেলা প্রশাসকের আশ্বাসে তারা কর্মসূচি স্থগিত করেন। এ ব্যাপারে আগামী ৪ ডিসেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, বিআরটিসি সিলেট ডিপোর ব্যবস্থাপক জুলফিকার হোসেন, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ সভাপতি সেলিম আহমদ ফলিক, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম, সহ সভাপতি আবদুর রশিদ, হেলাল উদ্দিন, নাজিম উদ্দিন লস্কর, রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির পলাশ, সহ সাধারণ সম্পাদক শেকু আহমদ, অর্থ সম্পাদক আনিসুজ্জামান জোয়াহির, প্রমখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন