Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ব্যবসায়ীক স্বার্থেই কাশ্মীর প্রশ্নে নীরব রয়েছে বিশ্ব : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৫:৩০ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থের কারণে বিশ্বের শক্তিধর দেশগুলো ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে নীরব রয়েছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে পাক প্রধানমন্ত্রী এ কথা বলেন। ভারতীয় সংবিধান থেকে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেয়ার পর ইমরান খান কাশ্মীর ইস্যুতে বিশেষভাবে সোচ্চার রয়েছেন। গত ৫ আগস্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির সংবিধান থেকে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেন।

এরপর ১০০ দিন পার হয়ে গেলেও কাশ্মীরের অচলাবস্থা অব্যাহত রয়েছে। পাক প্রধানমন্ত্রী বলেন, ভারত সরকার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আদর্শ ও ফ্যাসিস্ট মনোভাব পোষণ করে যার কারণে জম্মু-কাশ্মীরকে এখনো অবরুদ্ধ অবস্থায় রেখেছে।

ইমরান খান আরো বলেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আদর্শই হচ্ছে কাশ্মীরের জনগণের উপরে ব্যাপকভাবে মানবাধিকার লংঘন করা আর আন্তর্জাতিক সম্প্রদায় তাদের নিজেদের স্বার্থের কারণে নীরব রয়েছে। সূত্র : পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৪ জানুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ