Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মোহাম্মদ হানিফ কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন: প্রেসিডেন্ট

বাসস | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৬:০২ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, একজন সফল রাজনীতিক জননেতা মোহাম্মদ হানিফ তাঁর কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন। আগামীকাল মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন।

ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যু বার্ষিকীতে প্রেসিডেন্ট তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তিনি বলেন, মোহাম্মদ হানিফ ছিলেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও অত্যন্ত স্নেহভাজন। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ অনুসারী। বঙ্গবন্ধুর হাত ধরে তিনি রাজনীতি শুরু করেন। বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সংগ্রামী নেতা হিসেবে তিনি আমৃত্যু জনগণের কল্যাণে কাজ করে গেছেন। বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ বাঙালির প্রতিটি আন্দোলন-সংগ্রামে মোহাম্মদ হানিফ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রেসিডেন্ট বলেন, মোহাম্মদ হানিফ ছিলেন একজন সৎ ও ন্যায়নিষ্ঠ রাজনীতিবিদ। কোন ধরনের প্রলোভন তাঁকে কখনো আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। একাগ্রতা, আন্তরিকতা ও বলিষ্ঠ নেতৃত্বের গুণে রাজনৈতিক জীবনের প্রতিটি পদে তিনি ছিলেন অত্যন্ত সফল। তিনি মোহাম্মদ হানিফের রুহের মাগফেরাত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন