Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে বরিশালে একজনের যাবজ্জীবন কারাদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৬:৪৪ পিএম

বরিশালের গৌরনদীতে মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অপরাধে আনিছ সরদার নামের ধর্ষককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ-এর আদালত। পাশাপাশি তাকে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। দন্ডিত আনিছ সরদার (৩৬) গৌরনদীর কান্ডপাশা গ্রামের কাশেম সরদারের ছেলে। বুধবার আনিসের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করে।


মামলার বরাত দিয়ে সরকারী কৌশলী এ্যাডভোকেট ফয়েজ জানান, ২০০৭ সালের ১০ মে বিকেলে নিজ বাড়ির উঠনে ১৬ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী কিশোরী খেলছিল। বিকেল সাড়ে ৪টার দিকে প্রতিবেশী আনিছ সরদার কিশোরীকে ডেকে পার্শ্ববর্তী খড়-কুটার মধ্যে নিয়ে ধর্ষণ করে।
ঘটনাটি জানাজানি হলে ঘটনার তিন দিন পরে অর্থাৎ ১৩ মে প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে গৌরনদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।


মামলার তদন্ত শেষে একমাত্র আসামি আনিছ সরদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন গৌরনদী থানার এসআই মাহবুব আলম। রাষ্ট্রপক্ষের ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার বিচারক ওই দন্ডাদেশ ঘোষনা করন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ