Inqilab Logo

ঢাকা, রোববার , ১৯ জানুয়ারী ২০২০, ০৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে- পীর সাহেব চরমোনাই

চরমোনাই বার্ষিক মাহফিলে ওলামা ও সূধী সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ পিএম | আপডেট : ৭:৫৮ পিএম, ২৭ নভেম্বর, ২০১৯

ইসলামী আন্দোলনে বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার তাদের ব্যর্থতা ও অপরাধকে যেভাবে গুজব বলে অস্বীকার করে মানুষকে ধোঁকা দিচ্ছে তাতে একদিন নিজেদের পতনকেও গুজব বলে মিথ্যা প্রচারণা চালাবে, যা তাদের পতন ঠেকাতে যথেষ্ট হবে না। ইসলামের শিক্ষা অনুযায়ী জীবন পরিচালনা না করায় দেশে দুর্ণীতি আজ মহামারী আকার ধারণ করেছে। এই দুর্ণীতি থেকে দেশকে মুক্ত করতে হলে অবশ্যই আমাদেরকে ইসলামে অনুশাসন মেনে চলা এবং অনৈসলামিক কর্মকান্ড থেকে ফিরে আসতে হবে।

বুধবার সকালে চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা ও সূধী সম্মেলনে সভাপতির বক্তব্যে পীর ছাহেব বক্তব্য রাখছিলেন। সম্মেলনে অন্যান্যের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওঃ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক যুবনেতা কে.এম আতিকুর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ সহ দলের কেন্দ্রীয় ও জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পীর ছাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে আল্লাহ ও রাসূল (সাঃ), ইসলাম-মুসলমান ও কুরআন অবমাননা হয়। কিন্তু এর প্রতিরোধে কোন আইন নেই। তিনি অভিযোগ করেন, ইসলাম বিরোধীরা সাম্রারাজ্যবাদীদের মদদে ধর্ম অবমাননা করে দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র করলেও তারা থাকে ধরাছোঁয়ার বাইরে। তিনি সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ভোলার বোরহান উদ্দীনে শহীদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ারও দাবী জানান।

মাদরাসায় হিন্দু সুপার নিয়োগ প্রসঙ্গে পীর ছাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে লক্ষ লক্ষ যোগ্য আলেম ওলামা থাকার পরেও সরকার দেশের প্রশাসনের গুরুত্বপূর্ণ স্থানে হিন্দুদেরকে বসিয়ে এখন মাদরাসায় হিন্দু ধর্মাবলম্বীকে নিয়োগ দিচ্ছে। যা মুসলিম প্রধান বাংলাদেশের জনগনের জন্য ম্যাসেজ, তা জাতির কাছে স্পষ্ট নয়। তিনি বলেন, মাদরাসায় হিন্দু সুপার নিয়োগের সরকারী সিদ্ধান্ত দেশবাসীকে বিক্ষুব্ধ করে তুলেছে। এ সিদ্ধন্ত দ্রুত প্রত্যাহার করাসহ ভবিষ্যতে এমন কাজ না করতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

আগামী শুক্রবার সকাল ৮টায় পীর ছাহেব চরমোনাই শেষ বয়ানের পরে আখেরী মুনাজাতের মাধ্যমে এবারের মাহফিলের সমাপ্তি ঘোষনা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ