Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝিনাইগাতীতে হাতির আক্রমণে পিতা নিহত পুত্র আহত

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা : উপজেলার গরুচড়ন দু’ধনই গ্রামে বন্যহাতির আক্রমণে পিতা হাজী রুস্তম আলী নিহত এবং পুত্র নিয়ামত আলী মারাত্মকভাবে আহত হয়ে শেরপুর জেলা হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে। মঙ্গলবার গভীর রাতে এই ঘটনা ঘটে। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাত্র ঘটনাস্থল থেকে এলাম। বন্য হাতির আবাসস্থল বেদখল এবং এই মওসুমে মূলত. কাঁঠাল খেতেই বাড়ী ঘরে হানা দিয়ে মানুষের জান-মালের ব্যাপক ক্ষতি করে চলেছে। এরই ধারাবাহিকতায় ওই গ্রামের হাজি রুস্তম আলীর বাড়ীতে হানা দিলে ঘটনাস্থলেই হাজি রুস্তম আলী নিহত ও তার ছেলে নিয়ামত আলী আহত হয়।
শ্রীনগর ভূমি অফিসে অটোমেশন সার্ভিসের উদ্বোধন
শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : শ্রীনগর ভূমি অফিসের অটোমেশন সার্ভিস, গ্রন্থাগার ও ফল-ফুলের বাগান ছায়াবীথির উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল উপস্থিত থেকে ভূমি অফিসের এসকল প্রকল্প উদ্বোধন করেন। শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিলরুবা শারমিন স্বাগত বক্তব্যে জানান, অটোমেশন সার্ভিস চালু হওয়ার ফলে জনসাধারণ তাদের নামজারি, খতিয়ান, পর্চা উত্তোলনসহ ভূমিসংক্রান্ত নানা রকম কাজ অনলাইনে করতে পারবেন। উদ্বোধনী অনুষ্ঠানে শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা যতন মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফজলে আজিম, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলহাজ্ব সেলিম হোসেন খান, লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল কালাম। পরে জেলা প্রশাসক উপজেলা পরিষদের ছাদে তৈরি বাগানেরও উদ্বোধন করেন।
দিনাজপুরে কষ্টিপাথরের মূর্তির ১৯ কেজি উদ্ধার
দিনাজপুর অফিস : ভারতে অবৈধভাবে পাচারকালে কষ্টিপাথরের মূর্তির টুকরা উদ্ধার করেছেন দিনাজপুরের ৪২ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা।
মঙ্গলবার রাত সাড়ে ৮টায় দিনাজপুরের বিরল উপজেলার গগনপুর গ্রামের পূর্বদিকে পাকা রাস্তার পাশে চোরাকারবারিরা অবৈধভাবে ভারতে কষ্টিপাথর পাচারের জন্য ক্রয়-বিক্রয়ের জন্য উপস্থিত হয়। গোপন সংবাদের ভিত্তিতের ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টহলদল অভিযান চালিয়ে কষ্টি পাথরের মূর্তির ১০টি ভাঙ্গা টুকরা উদ্ধার করেন। উদ্ধারকৃত কষ্টি পাথরের মূর্তির ওজন ১৯ কেজি যার আনুমানিক মূল্য ১৯ লক্ষ টাকা।
উদ্ধারকৃত প্রতœ পণ্যের (কষ্টিপাথর) মূর্তির ভাঙ্গা টুকরাগুলো দিনাজপুর শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। এ ব্যাপারে বিরল থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনাইগাতীতে হাতির আক্রমণে পিতা নিহত পুত্র আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ