Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

নিরাপত্তার দায়িত্ব নিতে চায় পাকিস্তান

কাতার বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৮:১৩ পিএম

২০২২ সালে ফিফা বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে কাতার। বিশ্বকাপের সময় দেশটিতে আগত ফুটবলারদের নিরাপত্তার দায়িত্ব নিতে চায় পাকিস্তান।
বিশ্বকাপ উপলক্ষে দেশটিতে লাখো ফুটবলার ও ফুটবলভক্তের মিলনমেলা বসবে। এ বিপুল আয়োজনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা দেশটির জন্য কঠিনই হবে। আর তাই সাহায্যের হাত বাড়িয়ে দিতে চায় পাকিস্তান। সম্প্রতি কাতার সফরে গিয়ে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি বিশ্বকাপে নিরাপত্তা ব্যবস্থা সামলানোর দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন।
রাষ্ট্রীয় সফরে কাতারে গিয়ে দেশটির আমিরি গার্ডের কমান্ডার মাজ-গেন হাজ্জা বিন খলিল বিন মনসুর আল-শাহওয়ানির কাছে এ প্রস্তাব দেন আরিফ আলভি। তবে কাতার এখনো এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।
এ ব্যাপারে পাকিস্তানের প্রেসিডেন্ট জানান, ‘প্রতিরক্ষা, রপ্তানি ও যৌথ উৎপাদন উদ্যোগ গ্রহণসহ বহু ক্ষেত্রে দুই দেশের সহযোগিতা করার সুযোগ রয়েছে। নিরাপত্তা প্রদান ও পেশাদারিত্বের ক্ষেত্রে পাকিস্তান সশস্ত্র বাহিনীর ব্যাপক অভিজ্ঞতাও আছে।’



 

Show all comments
  • Kawsar ২৯ নভেম্বর, ২০১৯, ১২:৪৩ পিএম says : 0
    Yes
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ